Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৫
শোয়েব আখতারকে ছাড়িয়ে গেলেন মাশরাফি
অনলাইন ডেস্ক
শোয়েব আখতারকে ছাড়িয়ে গেলেন মাশরাফি

এশিয়া কাপের শুরুটা দুর্দান্ত হলেও পর পর দুই ম্যাচে হারের স্বাদ নিয়ে টুর্নামেন্টে এখন অনেকটাই ব্যাকফুটে বাংলাদেশ। সুপার ফোরের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার কাছে ৭ উইকেটে হারে টাইগাররা। তবে হতাশার এ ম্যাচেও মাইলফলকের দেখা পান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এদিন ৩৫.৩ ওভারের সময় ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে আউট করেন টাইগার এই পেসার। আর এ উইকেটের মধ্য দিয়েই ওয়ানডে ফরম্যাটে উইকেট সংখ্যার দিক দিয়ে পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতারকে ছাড়িয়ে যান মাশরাফি।

১৩ বছরের ওয়ানডে ক্যারিয়ারে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার ১৯৯৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত খেলেন ১৬৩টি ম্যাচ। এসময় বল হাতে উত্তাপ ছড়িয়ে তিনি নিজের ঝুলিতে নিয়েছিলেন ২৪৭টি উইকেট। অন্যদিকে, ২০০১ সাল থেকে অদ্যাবধি ১৯৩টি ম্যাচ খেলে নড়াইল এক্সপ্রেস খ্যাত বাংলাদেশের অধিনায়ক মাশরাফি নিজের ঝুলিতে নিয়েছেন ২৪৮টি উইকেট। 

উল্লেখ্য, ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট শিকারি বোলারদের তালিকায় ২৬তম অবস্থানে থেকে এশিয়া কাপ শুরু করেন মাশরাফি। শুক্রবার তিনি এক ধাপ এগিয়ে বর্তমানে এ তালিকায় ২৫তম স্থানে অবস্থান করছেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow