Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২১:১৬ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩৮
মাহমুদুল্লাহ-ইমরুলের ব্যাটে আফগানদের টার্গেট ২৫০ রান
অনলাইন ডেস্ক
মাহমুদুল্লাহ-ইমরুলের ব্যাটে আফগানদের টার্গেট ২৫০ রান

এশিয়া কাপে সুপার ফোরের বাঁচা-মরার ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েসের অর্ধশতকের ওপর ভর করে আফগানিস্তানকে ২৪৫ রানের টার্গেট দিয়েছেন বাংলাদেশ। রবিবার আবুধাবিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে দেখে-শুনে শুরুটা করে দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তবে আগের দুই ম্যাচের এই ম্যাচেও পুরোপুরি ব্যর্থ তামিমের অনুপস্থিতিতে দলে সুযোগ পাওয়া শান্ত। এরপর ব্যাটিং প্রমোশনে তিনে ব্যাট করতে আসা মোহাম্মদ মিঠুন এক রান করে ফিরে যান।

১৮ রানের মধ্যে এই দু'জনের ফিরে যাওয়ার পর এশিয়া কাপে আরও একবার ব্যাটিং বিপর্যয়ের সামনে যখন, তখন বাংলাদেশকে পথ দেখান আগের তিন ম্যাচে ব্যর্থ লিটন দাস ও মুশফিকুর রহিম। তবে ম্যাচের ১৯তম ওভারে ৪১ রান করা লিটন দাসকে ফিরিয়ে আফগানদের স্বস্তি এনে দেন রশিদ খান। আর ওই ওভারের শেষ বলে সাকিব রান আউট হলে বিপদের গন্ধ পায় বাংলাদেশ। আর ২১তম ওভারে মুশফিক ৩৩ রান করে ফিরে গেলে ৬ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে এশিয়া কাপে আরও একবার ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা। 

এরপর আফগান বোলারদের সামনে প্রতিরোধ গড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস। দু'জনের ১২৮ রানের জুটিতে বড় রানের স্বপ্ন দেখে বাংলাদেশ। দু'জনই তুলে নেন অর্ধশতকও। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২৪৯ রান। ৩ চার এবং ২ ছক্কায় ৭৪ রান করে মাহমুদুল্লাহ রিয়াদ ফিরে গেলেও ৬ চারের সাহায্যে ৭২ রানে অপরাজিত থাকেন ইমরুল কায়েস।

বিডি-প্রতিদিন/২৩ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow