Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৩৬ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫২
মুস্তাফিজ নৈপুণ্যে বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়
অনলাইন ডেস্ক
মুস্তাফিজ নৈপুণ্যে বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়
ফাইল ছবি

৪৯ ওভার শেষে আফগানিস্তানের জয়ের জন্য দরকার ৬ বলে ৮ রান। টাইগার অধিনায়ক মাশরাফি পরম নির্ভরতায় বল তুলে দিলেন মুস্তাফিজের হাতে। স্ট্রাইকে রশিদ খান। প্রথম বলেই এক্সট্রা কাভারে ব্যাট চালিয়ে ২ রান নিয়ে নিলেন রশিদ। কিন্তু পরের বলেই রশিদকে চমকে দিলেন মুস্তাফিজ। নিজের বলে নিজে ফিল্ডিং করেই রশিদকে সাজঘরে পাঠালেন বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজ। 

স্কোরবোর্ডে তখন আফগানিস্তানের প্রয়োজ ৪ বলে ৬ রান। সামিউল্লাহ শর্ট ফাইন লেগে পা দিয়ে ঠেলে দিয়ে ১ রান নিলেন। ব্যাটিংয়ে গুলবেদিন নায়িব দরকার ৩ বলে ৫ রান। কিন্তু পরের বলে পুরোপুরি পরাস্ত গুলবেদিন। সমীকরণ তখন ২ বলে ৫ রান। পঞ্চম বলে গুলবেদিনকে ১ রানের বেশি নিতে দেননি মুস্তাফিজ। শেষ বলে স্ট্রাইকে সামিউল্লাহ শেনওয়ারি ১ বলে প্রয়োজন ৪ রান। কিন্তু কোনও রানই পেলেন না শেনওয়ারি উইকেট রক্ষক মুশফিকের বিশ্বস্ত হাতে বন্দী হল বল। আর ৩ রানের শ্বাসরুদ্ধকর জয় পেল বাংলাদেশ। 'দ্য ফিজ' খ্যাত মুস্তাফিজ জাদুতে অবশেষে আফগানদের বধ করল টাইগাররা।

এর আগে রবিবার আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রান সংগ্রহ করে মাশরাফিরা। জয়ের জন্য আফগানদের প্রয়োজন ছিল ২৫০ রান।

অাফগানদের হয়ে হাসমত উল্লাহ ৭১, শেহজাদ ৫৩, আসগর ৩৯ ও নাবী ৩৮ রান করেন। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ও মাশরাফি ২টি মাহমুদুল্লাহ ও সাকিব ১টি করে উইকেট নেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow