Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:০৩ অনলাইন ভার্সন
এশিয়া কাপের মাঝেই শাহজাদকে ফিক্সিংয়ের প্রস্তাব
অনলাইন ডেস্ক
এশিয়া কাপের মাঝেই শাহজাদকে ফিক্সিংয়ের প্রস্তাব

বর্তমান ক্রিকেটের অন্যতম চমকের নাম আফগানিস্তান।  কয়েক বছরে তাদের পারফরম্যান্স নজর কেড়েছে পুরো ক্রিকেট বিশ্বের। তবে এশিয়া কাপের চলতি আসরে প্রতিরোধ গড়ে তোলেও ব্যর্থ হয়েছে দলটি।  পাকিস্তান ও বাংলাদেশের কাছে হেরে এশিয়া কাপের সুপার ফোর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তানের।  আর এরই মধ্যে সামনে এলো চাঞ্চ্যল্যকর এক তথ্য।  সংযুক্ত আরব আমিরাতে চলমান এই টুর্নামেন্টের মধ্যেই স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন আফগান উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

এ ব্যাপারে ইএসপিএন-ক্রিকইনফো বলছে, প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই শাহজাদ বিষয়টা আফগান টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দেন। তারা আবার সেটা জানিয়েছে আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে।

তবে জুয়াড়িদের নজর অবশ্য এশিয়া কাপের দিকে নয়।  আগামী ৫ অক্টোবর থেকে শারজাহতে শুরু হবে আফগান প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির প্রথম আসর। ওই টুর্নামেন্ট সামনে রেখেই স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয় শাহজাদকে।

এদিকে আইসিসির এক কর্মকর্তা বলেছেন, ‘এশিয়া কাপ চলাকালীন একটা প্রস্তাব পাওয়ার কথা জানা গেছে। তবে সেটা তাদের (আফগানিস্তানের) নিজস্ব টি-টোয়েন্টি লিগের জন্য। শনিবার যথাযথ কর্তৃপক্ষের কাছে বিষয়টা অবহিত করা হয়েছে। দুর্নীতি দমন ইউনিট সেটা খতিয়ে দেখছে।'

দুবাইয়ে সোমবার সংবাদমাধ্যমের সামনে কথা বলার সময় আইসিসির দুর্নীতি দমন ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল জানান, গত ১২ মাসে পাঁচজন আন্তর্জাতিক অধিনায়ক স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন। এর মধ্যে চারজন পূর্ণ সদস্য দেশের। একমাত্র পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ প্রস্তাব পাওয়ার বিষয়টা জনসম্মুখে প্রকাশ করেন।

উল্লেখ্য, আফগান প্রিমিয়ার লিগে পাকতিয়া ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন শাহজাদ। ব্রেন্ডন ম্যাককালাম, শহীদ আফ্রিদি, ক্রিস গেইলের মতো বিশ্বের বড় বড় তারকারাও খেলবেন এই টুর্নামেন্টে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow