Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৫০
আফগানিস্তানের বিরুদ্ধে জেতা ম্যাচ ড্র করলো ভারত
অনলাইন ডেস্ক
আফগানিস্তানের বিরুদ্ধে জেতা ম্যাচ ড্র করলো ভারত
সংগৃহীত ছবি

২ বলে ১ রানের দরকার ছিল। কিন্তু পারলেন না রবীন্দ্র জাদেজা। যার ফলে এশিয়া কাপের ১৪ তম আসরের সুপার ফোরের নিয়ম রক্ষার ম্যাচে আফগানিস্তান ও ভারতের ম্যাচ ড্র হল। আফগানদের দেওয়া ২৫৩ রানের টার্গেটে ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৫২ রান করে ভারত। যার ফলে জয়ের দ্বারপ্রান্তে এসে জয় বঞ্চিত হল তারা। 

৬৯৬ দিন পরে ধোনির অধিনায়কত্বে এই ম্যাচে ৫ পরিবর্তিত খেলোয়াড় নিয়ে মাঠে নেমেছিল ভারত। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ থাকায় রিজার্ভ বেঞ্চ দেখে নিতে চেয়েছিলেন রবি শাস্ত্রী, কিন্তু তাতেই কাল হল। সামান্য রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারল না ভারত। যদিও এই ফলাফলে ভারতের কোন ক্ষতি হবে না। আগে থাকতেই ভারত ফাইনালে পৌঁছে গেছে। 

২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতের পক্ষে সবচেয়ে বেশি রান করেন লোকেশ রাহুল (‌৬০)‌। ৫৭ রানের ইনিংস খেলেন আম্বাতি রায়াড়ু। দুই ওপেনার সাজঘরে ফিরে যেতেই নিয়মিত ব্যবধানে পড়তে থাকে ভারতের উইকেট। অধিনায়ক ধোনি ফিরে যান ১৪ রানে। এরপর দীনেশ কার্তিক কিছুটা লড়াই করতে চেষ্টা করলেও শেষ পর্যন্ত ম্যাচ বাঁচাতে পারেনি ভারত। ১০ উইকেট হারিয়ে ৪৯.৫ ওভারে ভারত তুলতে পেরেছে ২৫২ রান। আফগানিস্তানের হয়ে রশিদ খান দুটি, আফতাব আলম দুটি ও নবি দুটি উইকেট দখল করেছেন।‌ 

এর আগে মঙ্গলবার দুবাইয়ে টস জিতে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ শাহজাদের ১১৬ বলে ১২৪ রানের ঝড়ো ইনিংস এবং মোহাম্মদ নবীর ৫৬ বলে ৬৪ রানের দাপুটে ব্যাটে ভর করে ৮ উইকেটের বিনিময়ে ২৫২ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। শাহজাদ তার ১২৪ রানের ইনিংসটি সাজাতে সহযোগিতা নিয়েছেন ১১টি চার ও ৭টি ছয়ের। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৩টি, কুলদীপ যাদব ২টি এবং খলিল রহমান, দীপক চাহার ও কেদার যাদব নিয়েছেন ১টি করে উইকেট নেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow