Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৮ ১৯:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ অক্টোবর, ২০১৮ ১৯:৫২
ফখর জামান ও সরফরাজের লড়াইয়ের পর আব্বাসের আঘাত
দিন শেষে স্বস্তিতে নেই অজিরা
অনলাইন ডেস্ক
ফখর জামান ও সরফরাজের লড়াইয়ের পর আব্বাসের আঘাত

অস্ট্রেলিয়ার বিপক্ষে আবুধাবি টেস্টে অভিষিক্ত ফখর জামান ও অধিনায়ক সরফরাজ আহমেদের অর্ধশতকের ওপর ভর করে প্রথম ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করেছে পাকিস্তান। এরপরও দিন শেষে ২০ রানে দুই উইকেট হারিয়ে সুবিধাজনক অবস্থানে অস্ট্রেলিয়া।

এদিন, টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। দলীয় ৫ রানের মাথায় ফিরে যান আগের ম্যাচে সেঞ্চুরিয়ান মোহাম্মদ হাফিজ। এরপর ৬০ রানের মধ্যে একে একে আজহার আলী, আগের টেস্টের আরেক সেঞ্চুরিয়ান হ্যারিস সোহেল, আসাদ শফিক ও বাবর আজম ফিরে গেলে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। 

সেখান থেকে এক প্রান্ত আগলে থাকা অভিষিক্ত ফখর জামানের সঙ্গে ১৪৭ রানের জুটি গড়ে পাকিস্তানকে উদ্ধার করেন অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু দুর্ভাগ্য দু'জনই সেঞ্চুরির খুব কাছে গিয়ে তিন অংকের দেখা পাননি। দু'জনেরই ঘাতক আবার মারনুস লাবুসচাগনে। দলীয় ২০৪ রানে ব্যক্তিগত ৯৪ রানে লেগ বিফোরের ফাঁদে পড়ে অভিষেকে সেঞ্চুরি পাওয়া হয়নি ফখর জামানের। অন্যদিকে, সমান ৯৪ রানে (দলীয় ২৪৭ রান) পিটার সিডলের ক্যাচ হয়ে সরফরাজ সাজঘরে ফিরলেও পাকিস্তানকে একটা লড়াকু সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হন।

পাকিস্তানের ভাগ্যও বটে। এশিয়া কাপ থেকে রান খরায় ভুগছিলেন ফখর জামান ও সরফরাজ আহমেদ। সেই দু'জনই কিনা এমনটা ম্যাচে জ্বলে উঠলেন যখন দলের বাকি ব্যাটসম্যান সবাই ব্যর্থ।

অস্ট্রেলিয়ার হয়ে নাথান লায়ন ৪টি এবং  মারনুস লাবুসচাগনে ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া মিচেল স্টার্ক দুটি এবং মিচেল মার্শ একটি উইকেট নিয়েছেন।
 

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

 
বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow