১৬ অক্টোবর, ২০১৮ ২২:২০

দুই ওয়ানডের জন্য নিষিদ্ধ ওয়েস্ট ইন্ডিজ কোচ

অনলাইন ডেস্ক

দুই ওয়ানডের জন্য নিষিদ্ধ ওয়েস্ট ইন্ডিজ কোচ

আচরণবিধি ভঙ্গের দায়ে ওয়েস্ট ইন্ডিজ কোচ স্টুয়ার্ট ল’কে ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একই সঙ্গে তার ম্যাচ ফি’র শতভাগ জরিমানা করা হয়েছে এবং তাকে একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। অনফিল্ড আম্পায়ার ব্রুসঅক্সেফোর্ড এবং ইয়ান গুল্ড, থার্ড আম্পয়ার নাইজেল লং এবং চতুর্থ কর্মকর্তা নিতিন মেনন তার বিরুদ্ধে অভিযোগ করেন।

আইসিসির ভাষ্য অনুযায়ী হায়দারাবাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্টে কিয়েরান পাওয়েল আউট হওয়ার পর রবিবার বিকেলে ল টিভি আম্পয়ারের কক্ষে প্রবেশ করেন এবং অসংগত মন্তব্য করেন। এরপর তিনি চতুর্থ আম্পয়ারের এলাকায় প্রবেশ করেন। খেলোয়াড়দের উপস্থিতিতে আবারও চতুর্থ আম্পয়ারের উদ্দেশে অশালীন মন্তব্য করেন।

ল সোমবার নিজের দোষ স্বীকার করেন এবং ম্যাচ রেফারি ক্রিস ব্রডের দেয়া শাস্তি মেনে নেন। এ ঘটনার পর ৪৯ বছর বয়সী এ কোচের ঝুলিতে ২৪ মাসে চারটি ডি মেরিট পয়েন্ট যুক্ত হলো।

আইসিসির এক বিবৃতিতে বলা হয়, ‘হায়াদারাবাদ টেস্টে ল আইসিসির খেলোয়াড় ও প্লেয়ার সাপোর্ট স্টাফের লেভের ২ আর্টিকেলের ২ দশমিক ৭ ধরা ভঙ্গ করেছেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘এর আগে ২০১৭ সালে পাকিস্তানের বিপক্ষে ডোমিনিকা টেস্টের শেষ দিনে আচরণবিধি ভঙ্গ করায় তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছিল ও একটি ডিমেরিট দেয়া হয়েছিল। সর্বশেষ তিনটিসহ মোট চারটি ডিমেরিট পয়েন্ট হওয়ায় তাকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।’

চলতি ভারত সফরে পাঁচ ম্যাচ সিরিজে আগামী ২১ ও ২৪ অক্টোবর ল’র সেবা পাবে না ওয়েস্ট ইন্ডিজ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর