Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৮ ২০:২৯ অনলাইন ভার্সন
সৌম্য'র সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের জয়
অনলাইন ডেস্ক
সৌম্য'র সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের জয়
সংগৃহীত ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটের বড় জয় পেল বিসিবি একাদশ। বিসিবি একাদশের এই জয়ের পেছনে মূল ভূমিকা রেখেছেন সৌম্য সরকার। তার সেঞ্চুরিতে ভর করে ৬৬ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বিসিবি একাদশ।

এর আগে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদের (বিকেএসপি) তিন নাম্বার মাঠে চলমান প্রস্তুতি ম্যাচে সফরকারী জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারের ২৮টি বল বাকি থাকতেই মাত্র ১৭৮ রানেই অলআউট হয়ে যায়।

জিম্বাবুয়ের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিসিবি একাদশের দুই ওপেনার মিজানুর ও ফজলে রাব্বির জুটি বেশ এগিয়ে যাচ্ছিল। কিন্তু রান আউটে ভাঙে তাদের জুটি। ব্যাক্তিগত ৮ রানের মাথায় রানআউট হয়ে ফেরেন মিজানুর। তিন নম্বরে নামেন প্রস্তুতি ম্যাচের অধিনায়ক সৌম্য সরকার। চোখ ধাঁধানো সব শটে দ্রুত রান তোলেন তিনি। 

ইনিংসের ১৫তম ওভারে সিকান্দার রাজার বলে ক্যাচ আউট হয়ে ফেরেন ফজলে রাব্বি। ৩৪ বলে ১৩ রানেই ফেরেন তিনি।  এর পর আর কোনো উইকেট হারাতে হয়নি বিসিবি একাদশকে। ১০২ রানে অপরাজির থাকেন সৌম্য। সৌম্য সরকারের ইনিংসটি ছিল ১১৪ বলের। ১০২ রানের ইনিংস তিনি সাজিয়েছেন ১৩টি বাউন্ডারি আর ১টি ছক্কায়। ৪৮ বলে ৩৩ রান করেন মোসাদ্দেক হোসেন।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow