২০ অক্টোবর, ২০১৮ ১০:৩৪

'যত বেশি সম্ভব উইকেট চাই'

অনলাইন ডেস্ক

'যত বেশি সম্ভব উইকেট চাই'

ইংল্যান্ড বিশ্বকাপে ভারত দলে জায়গা করার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে নিজেকে উজাড় করে দিতে চান খলিল আহমেদ। বাঁহাতি এই পেসার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছেন দুবাইয়ে এশিয়া কাপে। ২০ বছর বয়সী সেখানে দুই ম্যাচে নিয়েছেন চার উইকেট। অভিষেকে হংকংয়ের বিরুদ্ধে তিন উইকেট নেওয়াই এখন পর্যন্ত তাঁর সেরা বোলিং।

৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপে অভিযান শুরু করছে ভারত। তার আগে মোট ১৮টি ওয়ানডে খেলবে ভারত। গুয়াহাটিতে শুক্রবার খলিল বলেছেন, "এটা বিশ্বকাপের আগে ভালো প্রস্তুতি। বিশ্বকাপের আগে যে ক'টা ওয়ানডে খেলব, তাতে যত বেশি সম্ভব উইকেট নেওয়াই লক্ষ্য। তবেই আত্মবিশ্বাস বাড়বে এবং বিশ্বকাপের স্কোয়াডে এলে নিজের উপর চাপ কম থাকবে।"

আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন খলিল। সেখানে জাহির খানকে মেন্টর হিসেবে পাওয়ায় উপকৃত তিনি। খলিল বলেছেন, "জাহির-ভাইয়ের পরামর্শেই বোলার হিসেবে উন্নতি করেছি। দু'বছরে প্রচুর সময় কাটিয়েছি একসঙ্গে। আইপিএলে বিভিন্ন কন্ডিশনে খেলেছি। নানা রকম কন্ডিশনে কেমন ভাবে বল করতে হবে, তা আলোচনা করত জাহির-ভাই।"  

খলিল স্বীকার করে নিয়েছেন যে রোহিত শর্মার নেতৃত্বে এশিয়া কাপে অভিষেকের আগে রীতিমতো চাপে ছিলেন তিনি। কিন্তু, অভিষেকে সাফল্য পাওয়ার পর তা কেটে গেছে। সিনিয়ররাও চাপ কমাতে সাহায্য করেছেন। খলিল বলেছেন, "কখনই মনে হয়নি যে দলে আমি জুনিয়র। সিনিয়ররা সবসময় পাশে থেকেছে। প্রত্যেকেই কথা বলেছে। উত্সাহ দিয়েছে। ফলে, আমার আত্মবিশ্বাসও বেড়েছে।"


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর