২০ অক্টোবর, ২০১৮ ২২:১৭

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েই ফেবারিট : মাসাকাদজা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েই ফেবারিট : মাসাকাদজা

বাংলাদেশ শেষ ক’বছরে অনেক উন্নতি করেছে। নিজের মুখেই তা স্বীকার করলেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। খারাপ সময় পাড় করছেন তার দল। কিন্তু তারপরও বাংলাদেশের বিপক্ষে ফেভারিটের কথা বললে সেখানে নাকি জিম্বাবুয়েকেই বসাবেন মাসাকাদজা।

রবিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বেলা আড়াইটায় শুরু হবে প্রথম ওয়ানডে ম্যাচটি।

ম্যাচের আগের দিন শনিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন মাসাকাদজা। বাংলাদেশে আসার পরই একবার সংবাদ মাধ্যমে কথা বলেছিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। এদিনও বেশিরভাগ কথা বললেন সেদিনের সুরেই।

শুক্রবার বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে নাজেহাল হয়েছে জিম্বাবুয়ে। তারপরও মূল সিরিজে ভালো করার ব্যাপারে প্রত্যয়ী জিম্বাবুয়ে অধিনায়ক, 

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় আমাদের সময়টা মোটেও ভালো কাটেনি। এমনকি গতকালও নয়। আমরা আগামী কালের দিকে নজর দিচ্ছি এবং এই সিরিজ থেকে কী অর্জন করা যায় সেটি নিয়ে ভাবছি। আমরা এখন থেকেই ভালো শুরু করতে পারি। দলের সবাই সেটির দিকে নজর দিচ্ছে। তারা সবাই আশাবাদী।

জিম্বাবুয়ের অনেক ক্রিকেটারই বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা ঢাকা প্রিমিয়ার লিগে খেলে থাকেন। এছাড়া দল হিসেবে জিম্বাবুয়ের বাংলাদেশে খেলার অভিজ্ঞতাও অনেক।

মাসাকাদজা আরও বলেন, জিম্বাবুয়ে এখানে এবং বাংলাদেশের সঙ্গে অনেক ম্যাচ খেলেছে। আমরা তাদের সাথে এবং এখানকার কন্ডিশনের সঙ্গে অনেক বেশি পরিচিত। অন্য যে কোনো দলের চেয়ে তাই আমাদের ভালো সুযোগ থাকে বাংলাদেশের সঙ্গে। আমি মনে করে এটি অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে।

বাংলাদেশ যে অনেক উন্নতি করেছে সেটি মেনে নিয়ে মাসাকাদজা বলেন, আমি মনে করি বাংলাদেশ শেষ ক’বছরে অনেক উন্নতি করেছে। বিশেষ করে ঘরের মাঠে। আমরা প্রায়ই তাদের বিপক্ষে খেলেছি। তাই আমাদের খুব ভালো সুযোগ আছে। কিন্তু ফেভারিট ট্যাগের কথা বললে আমি জিম্বাবুয়েকেই সেখানে বসাতে চাইব।

বিডি প্রতিদিন/২০ অক্টোবর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর