শিরোনাম
২১ অক্টোবর, ২০১৮ ০৮:৪৯

ক্রিকেটকে বিদায় জানালেন প্রবীণ কুমার

অনলাইন ডেস্ক

ক্রিকেটকে বিদায় জানালেন প্রবীণ কুমার

ফাইল ছবি

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন প্রবীণ কুমার। শনিবার নিজেই একথা জানালেন তিনি। ৩২ বছর বয়সি এই ক্রিকেটার একসময় ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। কিন্তু ইনজুরি বারবার তাঁর ক্যারিয়ারে থাবা বসিয়েছে।

শেষবার জাতীয় দলের জার্সি পড়েছিলেন ২০১২ সালের মার্চ মাসে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু এরপরই জাতীয় দল থেকে ছিটকে যান প্রবীন। তারপর আর সুযোগ মেলেনি। তারই জের ধরে এবার প্রায় সবধরনের ক্রিকেট থেকেই অবসর নিয়ে ফেললেন তিনি। এমনকি উত্তরপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফির ম্যাচেও খেলতে নামবেন না বর্ষীয়ান এই পেসার। 

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‌অনেক ভাবনা চিন্তা করেই ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দ্রুততার সঙ্গে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই খেলা থেকে আমি অনেক কিছু পেয়েছি। তবে এটাই খেলা ছাড়ার একদম ঠিক সময়। আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই।’ 

দেশের জার্সি গায়ে প্রবীণ কুমার ৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০০৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। মাত্র ৬টি টেস্ট খেলে ২৭টি উইকেট পেয়েছিলেন। এছাড়া আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের বোলিং দক্ষতায় বহু ম্যাচে ভারতকে জিতিয়েছেন। আইপিএলেও অত্যন্ত সফল এই পেসার। কিংস ইলেভেন পাঞ্জাব, সানরাইজার্স হায়দরাবাদ, গুজরাট লায়ন্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। ২০১০ মৌসুমে হ্যাটট্রিকও করেছিলেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর