২১ অক্টোবর, ২০১৮ ১০:১৮

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

এশিয়া কাপে দুরন্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ। মরু শহর দুবাইয়ের ফাইনালে ভারতের কাছে হেরে যায় শেষ বলের নাটকীয়তায়। আসরে দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালও খেলেছেন। কিন্তু ইনজুরির জন্য শেষ করতে পারেননি টুর্নামেন্ট। তামিম শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে কব্জিতে ব্যথা পেয়ে ফিরে আসেন দেশে। সাকিব খেলেছেন তিন ম্যাচ। কিন্তু আঙ্গুলের ব্যথা মারাত্মক হওয়ায় ফাইনালসহ খেলতে পারেননি শেষ দুই ম্যাচ। 

জিম্বাবুয়ের বিপক্ষে আজ হোম অফ ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে টাইগাররা। তবে শক্তির বিচারে পিছিয়ে থাকা জিম্বাবুয়েকে মোটেও হালকা ভাবে নিচ্ছেন না টিম বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

এরই মধ্যে জিম্বাবুয়ে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। প্রথম বারের মতো জায়গা পেয়েছেন ফজলে রাব্বি। সব মিলিয়ে একাদশে যে পরিবর্তন আসছে তা অনেকটাই নিশ্চিত। 

আজ লিটন দাসের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে এশিয়া কাপে লোয়ার মিডেল অর্ডারে ব্যাট করা ব্যাটসম্যান ইমরুল কায়েসকে। তাছাড়া তিন নম্বরে যেহেতু সাকিব আল হাসান নেই, সেক্ষেত্রে মোহাম্মাদ মিথুনের উপরেই আস্থা রাখবে টিম ম্যানেজম্যান্ট। নিজের প্রিয় পজিশন চার নম্বরেই থাকবেন মুশফিকুর রহিম। এদিকে, পাঁচ নম্বর পজিশনে দেখা যেতে পারে ফজলে রাব্বিকে। ছয়ে মাহমুদুল্লাহ রিয়াদ, সাতে একজন লোয়ার মিডেল অর্ডার ব্যাটসম্যান হিসেবে সাইফউদ্দিন এবং আটে মিরাজ থাকতে পারেন। নয় নম্বরে থাকবেন অধিনায়ক মাশরাফি আর বোলিংয়ে সঙ্গী হিসেবে পাবেন মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেনকে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

১. লিটন দাস
২. ইমরুল কায়েস
৩. মোহাম্মদ মিথুন 
৪. মুশফিকুর রহীম 
৫. ফজলে রাব্বি
৬. মাহমুদউল্লাহ রিয়াদ 
৭. মোহাম্মদ সাইফুদ্দিন / আরিফুল হক 
৮. মেহেদী হাসান মিরাজ
৯. মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক)
১০. মুস্তাফিজুর রহমান
১১. রুবেল হোসেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর