২১ অক্টোবর, ২০১৮ ১৫:৩৪

স্বপ্নের অভিষেকে ব্যর্থ রাব্বি

অনলাইন ডেস্ক

স্বপ্নের অভিষেকে ব্যর্থ রাব্বি

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ হোম অফ ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে  মুখোমুখি হয়েছে টাইগাররা। দুপুর আড়াইটায় শুরু হয় ম্যাচটি। তবে এই ম্যাচে নেই বাংলাদেশ দলের বড় শক্তি সাকিব আল হাসান। আর তার অনুপস্থিতিতে অভিষেক হয়েছে ফজলে রাব্বির। বাংলাদেশের ১২৯তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেক হলো তার।

তবে ৩০ বছর ২৯৫ দিন বয়সী রাব্বির গল্পটা একটু ভিন্ন। ১৪ বছর ধরে ঘরোয়া ক্রিকেটে খেলছেন তিনি। অবশেষে স্বাদ পেলেন জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটের, ঘটলো স্বপ্নের অভিষেক। তবে এই ম্যাচটিকে মোটেও স্বপ্নীল করতে পারলেন না তিনি। অভিষেক ম্যাচে কোন রানই করতে পারলেন না রাব্বি। জাতীয় দলের জার্সিতে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে তেন্ডাই চাতারার বলে ব্রেন্ডন টেইলরের তালুবন্দী হন তিনি। ৪ বল খেলে কোন রান না করেই বাইশ গজের ক্রিজ ছাড়েন রাব্বি। 

উল্লেখ্য, রাব্বির প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ২০০৪ সালে। লিস্ট এ ম্যাচও খেলেছেন সে বছরই। এরপর অনেক চড়াই-উতরাই গেছে তার ক্যারিয়ারে। ক্রিকেট ছেড়ে চাকরিও করেছেন! আবার ক্রিকেটে ফিরেছেন। ফিরে পেয়েছেন নিজেকে নতুন করে।

রাব্বির চেয়ে বেশি বয়সে বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে মাত্র তিনজনের- জাহাঙ্গীর শাহ, রকিবুল হাসান ও সামিউর রহমান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর