২১ অক্টোবর, ২০১৮ ১৬:৩৯

একযুগ পর মেসি-রোনালদোবিহীন এল ক্ল্যাসিকো

অনলাইন ডেস্ক

একযুগ পর মেসি-রোনালদোবিহীন এল ক্ল্যাসিকো

২০০৭ সালের পর এই প্রথমবারের মত এল ক্ল্যাসিকোতে খেলছেন না লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার সেভিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে হাতের হাড়ের ইনজুরিতে পড়ায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন মেসি। অন্যদিকে রিয়াল মাদ্রিদ থেকে মৌসুমের শুরুতে দলবদল করে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। আর এ কারণেই নয় বছর পর আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিতব্য মেসি-রোনালদোবিহীন এল ক্ল্যাসিকো।

ক্যাম্প ন্যুতে ফিলিপ কুটিনহোর দুই মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর ২৬ মিনিটে মাঠ ত্যাগের আগে ১২ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছিলেন মেসি। সেভিয়ার ফ্র্যাংকো ভাজকুয়েজের সাথে ধাক্কা লেগে মেসি মাটিতে পড়ে গেলে ডান হাতে ব্যথা পান। প্রাথমিক চিকিৎসা শেষে সুস্থ না হওয়ায় তাকে মাঠের বাইরে নিয়ে আসা হয়। তার স্থানে বদলী হিসেবে মাঠে নামেন ওসমানে ডেম্বেলে। এর আগে ফিলিপ কুটিনহোর গোলে ম্যাচের মাত্র ২ মিনিটেই এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এই গোলে এসিস্ট করেছিলেন মেসি। পেনাল্টি থেকে ৬৩ মিনিটে লুইস সুয়ারেজ বার্সার পক্ষে তৃতীয় গোলটি করেন। পাবলো সারাবিয়া ও লুইস মুরিয়েলের গোলে সেভিয়া দুই গোল পরিশোধ করলেও ইভান রাকিটিচের ভলিতে বার্সা জয় নিশ্চিত হয়। টেবিলের তৃতীয় স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে দারুণ এই জয়ে লা লিগায় শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।

মেসি-রোনালদোর আধিপত্যে যেখানে শুধুমাত্র এল ক্ল্যাসিকোই নয় পুরো লা লিগাই মেতে থাকতো সেখানে এবারের মৌসুমে দুই দলের দুই সুপারস্টারের অনুপস্থিতিতে ম্যাচটির আবহ অনেকটাই ফিকে হয়ে যাবে বলেই সংশ্লিষ্ঠদের ধারণা। মেসি বার্সেলোনার হয়ে ক্যারিয়ার শুরু করার পর থেকে বার্সা কখনই মেসিকে ছাড়া এল ক্ল্যাসিকো জিততে পারেনি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর