Bangladesh Pratidin

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ১৭:০০ অনলাইন ভার্সন
আপডেট : ২২ অক্টোবর, ২০১৮ ২০:১৮
মুশফিক-মাহমুদুল্লাহর 'রান না পাওয়া' নিয়ে চিন্তিত পাপন!
অনলাইন ডেস্ক
মুশফিক-মাহমুদুল্লাহর 'রান না পাওয়া' নিয়ে চিন্তিত পাপন!
মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ (ফাইল ছবি)


টাইগারদের ব্যাটিং বিপর্যয়ে কেউ না কেউ এসে হাল ধরা নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তবে বাংলাদেশ দলের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের রান না পাওয়া নিয়ে চিন্তিত তিনি। 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরেজের প্রথম ম্যাচ শেষে ম্যাচ পরবর্তী বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে কথোপকথনে তিনি এসব কথা বলেন। 

ম্যাচটি জিতলেও বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে একটা পর্যায়ে। দলের ডিফেন্ডেবল ব্যাটসম্যান হিসেবে খ্যাতি থাকলেও এদিন দলের বিপদের মুখে ম্যাচের হাল ধরতে ব্যর্থ হন টাইগারদের অন্যতম সেরা দুই তারকা মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। এটাই ভাবিয়ে তুলেছে নাজমুল হাসান পাপনকে।

বিবিসি সভাপতি অবশ্য মুশফিক ও রিয়াদের অবদান স্মরণ করতে ভুলে যাননি। তার মতে, দলের ডিফেন্ডেবল ব্যাটসম্যানের মধ্যে অন্যতম মুশফিক ও রিয়াদ। কিন্তু সাকিব ও তামিমের অনুপস্থিতে মুশফিক-রিয়াদের রান না পাওয়াটা আমাদের দুঃশ্চিন্তায় ফেলেছে। তাই তাদের রানে ফেরাটা জরুরি।

অবশ্য এই ম্যাচে রান না পেলেও কিছুদিন আগে সমাপ্ত এশিয়া কাপে এক সেঞ্চুরি ও এক অর্ধশতকের সাহায্যে ৬১ গড়ে ৩০২ রান করেছেন মুশফিক, যা ছিল টুর্নামেন্টে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার পর তৃতীয় সর্বোচ্চ। সব দেশেরই করা এশিয়া কাপের সেরা একাদশে নাম রয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

আর মাহমুদুল্লাহ এশিয়াকে কাপে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও খারাপ করেননি। ৫ ম্যাচে ১৫৬ রান করার মধ্যে একটি ম্যাচে ৭৪ রানের একটি ম্যাচসেরা ইনিংস ছিল। এক ম্যাচে থিতু হওয়ার পর আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি হয়েছেন। পাশাপাশি বোলিংয়ে ৩ উইকেট নিয়ে দলকে ভালোই সাপোর্ট দিয়েছেন তিনি। এশিয়া কাপের সেরা একাদশে কোনো কোনো একাদশে তারও নাম ছিল। যদিও তার কাছ থেকে দেশবাসী আরও বেশি কিছু প্রত্যাশা করেছিল। 

এদিন, টাইগারদের টেস্ট দল নিয়েও কথা বলেন বিসিবি সভাপতি। সম্প্রতি বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরি করা সৌম্য সরকার টেস্ট স্কোয়াডের জন্য বিবেচনায় আছেন বলে জানান বিসিবি সভাপতি। এক প্রশ্নের জবাবে নাজমুল হাসান জানিয়েছেন, সিনিয়র ক্রিকেটারদের চেয়ে তরুণদের নিয়েই বেশি ভাবছেন তারা।

ডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow