২৩ অক্টোবর, ২০১৮ ১৬:৪০

দায়িত্ব এড়াতে নারাজ মাশরাফি

অনলাইন ডেস্ক

দায়িত্ব এড়াতে নারাজ মাশরাফি

ছবি: দিদারুল আলম

লাল-সবুজের জার্সিতে টাইগার শিবিরের অন্যতম অঙ্গ মাশরাফি বিন মর্তুজা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে তিনি বিশ্বমঞ্চে বাংলাদেশকে নতুন রূপে তুলে ধরেছেন বহুবার। তবে এই টাইগার তারকার ক্রিকেট ক্যারিয়ারের গল্পটা মোটেও সহজ নয়। বারবার তিনি পড়েছেন ইনজুরিতে, তবে হার মানেননি। সব শেষ এশিয়া কাপে ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচেও চোট পান মাশরাফি। পরে অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানের শোয়েব মালিকের ক্যাচ নিতে গিয়ে ব্যথা পান আঙুলে। তবুও জোড়া চোটে কাতর মাশরাফি দিব্যি লড়াই করে গেছেন মাঠে।

দুই পায়ে সাত অস্ত্রোপচারের পরও ক্রিকেট মাঠ ছাড়েননি মাশরাফি। দৃঢ় মনোবল আর দৃঢ়প্রতিজ্ঞা নিয়ে বাইশ গজের ক্রিজে নেমেছেন, লাড়াই করে জয় ছিনিয়ে এনেছেন। সেই দৃঢ়প্রতিজ্ঞা থেকেই জিম্বাবুয়ে সিরিজ খেলছেন টাইগার এই অধিনায়ক। চাইলেই চোটের কারণে বিশ্রামে থাকতে পারতেন। তবে দায়িত্ব এড়িয়ে গেলেন না মাশরাফি।

দ্বিতীয় ম্যাচের আগের দিন মঙ্গলবার নিজের ফিটনেস নিয়ে মাশরাফি বলেছেন, ‘আমার সুস্থ হতে একটু সময়ের দরকার। আমি তো তিন সপ্তাহ অনুশীলন করতে পারিনি। ইনজুরি পুরোপুরি ক্লিয়ার হয়নি। আমি হয়তো বিশ্রামে থাকতে পারতাম। কিন্তু আমি তো একটা ফরম্যাটই খেলি। এটার পর চার-পাঁচ সপ্তাহের মতো বিরতি আছে। কিছুটা ট্রিটমেন্টের দরকার। চিন্তাও করছি ওই সময়ে ট্রিটমেন্ট করাব। স্ট্রেন্থ এবং ফিটনেসের কাজ ঠিকঠাক মতো করতে পারলে আশা করি ভালো হবে। ফিজিও খুব ভালো ট্রিটমেন্ট করেছে। মোটামুটি ম্যানেজেবল। কিন্তু এর থেকে ভালো ফিটনেস নিয়ে খেলি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর