Bangladesh Pratidin

প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৮ ১৯:২১ অনলাইন ভার্সন
৬ বছর পর জাতীয় লিগ চ্যাম্পিয়ন রাজশাহী
অনলাইন ডেস্ক
৬ বছর পর জাতীয় লিগ চ্যাম্পিয়ন রাজশাহী
সংগৃহীত ছবি

ছয় বছর পর ২০তম জাতীয় ক্রিকেট লিগের শিরোপা জিতলো রাজশাহী বিভাগ। ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করে রাজশাহী। ফলে জাতীয় লিগে সবচেয়ে বেশি ছয়বার শিরোপা জয়ের রেকর্ডও গড়লো রাজশাহী। 

প্রথম স্তরে ছয় ম্যাচে দুই জয় ও চার ড্রতে ৩৪ দশমিক ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপার স্বাদ নেয় রাজশাহী। ২১ দশমিক ০৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে রানার্স-আপ হয় রংপুর বিভাগ।

ম্যাচ ও শিরোপা জয়ের জন্য ম্যাচের চতুর্থ ও শেষ দিন ৮ উইকেট হাতে নিয়ে আরও ১০২ রান দরকার ছিল রাজশাহীর। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ২৮৪ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১৮২ রান করেছিল রাজশাহী। বুধবার দুই ওপেনার মিজানুর রহমান ৩০ ও সাব্বির হোসেন ৪৯ রান করে ফিরলেও জুনায়েদ সিদ্দিকী ৬৫ ও অধিনায়ক জহিরুল ইসলাম ২৫ রান নিয়ে অপরাজিত ছিলেন।
জহিরুল ৬৪ রানে ফিরলেও অপরাজিত ১২০ রানের ইনিংস খেলে দলের জয় ও শিরোপা নিশ্চিত করেন জুনায়েদ। তার ১৮১ বলের ইনিংসে ১৭টি চার ছিল। তাই ম্যাচ সেরা হন জুনায়েদ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এই স্তরের আরেক ম্যাচে রংপুর বিভাগের সাথে ড্র করেছে খুলনা বিভাগ। তৃতীয় দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ২০৪ রানে এগিয়ে ছিল খুলনা। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে খুলনা। চতুর্থ দিন ২৮২ রানে গুটিয়ে যায় খুলনা। ফলে ম্যাচ জয়ের জন্য ২৯৫ রানের টার্গেট পায় রংপুর বিভাগ। ম্যাচের শেষ দিন ৫১ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৮৪ রান পর্যন্ত করতে পারে রংপুর। দলের পক্ষে রাকিন আহমেদ ৭৪ ও মেহেদি মারুফ ৫০ রান করেন। খুলনার মেহেদি হাসান ১৭ রানে ৩ উইকেট নেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow