Bangladesh Pratidin

প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৮ ২১:৪৮ অনলাইন ভার্সন
অলিম্পিকের বাছাই পর্বে হার দিয়ে শুরু বাংলাদেশের
অনলাইন ডেস্ক
অলিম্পিকের বাছাই পর্বে হার দিয়ে শুরু বাংলাদেশের

টোকিও অলিম্পিককে সামনে রেখে শুরু হয়েছে বাছাই পর্ব। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও মিয়ানমার। বৃহস্পতিবার ইয়াঙ্গুনের থুয়ান্না স্টেডিয়ামে বিকাল সাড়ে ৫টায় খেলাটি শুরু হয়।

দীর্ঘ ২০ মাস পর খেলতে নেমে প্রথম ম্যাচেই ধরাশায়ী হতে হয় ছোটনের শিষ্যদের। স্বাগতিক মিয়ানমারের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয় লাল-সবুজের প্রতিনিধিরা।

খেলার প্রথমার্ধে মিয়ানমারকে চেপে ধরলেও ৩৪ মিনিটে কর্নার থেকে গোল করে স্বাগতিকদের ১-০তে এগিয়ে দেন তেইংগি তুন। ৪৪ মিনিটে বাংলাদেশের ডিফেন্ডারের ভুলের সুযোগে নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোল করেন তেইংগি তুন। ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে কোনও সুযোগই দেয়নি মিয়ানমার। ম্যাচের ৬০ ও ৮৩ মিনিটে গোল করে স্কোরলাইন ৪-০ করে মই ওয়াই এবং লি হেলিং। ৯০ মিনিটে বাংলাদেশের জালে শেষ গোলটি করেন ইয়ে ইয়ে অও। ম্যাচের নির্দিষ্ট সময় শেষে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মিয়ানমার।

বাছাই পর্বে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ ভারত ও নেপাল। আগামী ১১ নভেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। নেপালের মুখোমুখি হবে ১৩ নভেম্বর মঙ্গলবার।

বিডি প্রতিদিন/০৮ নভেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow