১৪ নভেম্বর, ২০১৮ ০১:৪০

অস্ট্রেলিয়া সফরের আগে কোহলিকে শেবাগের পরামর্শ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া সফরের আগে কোহলিকে শেবাগের পরামর্শ

সময়টা দারুণ যাচ্ছে ভারতের। তবে আসন্ন অস্ট্রেলিয়া সফরকে মোটেই হালকাভাবে নিচ্ছে না বীরেন্দ্র শেবাগ। তাই অস্ট্রেলিয়া সফরের আগে বিরাট কোহলিকে তিনি। অজিদের বিপক্ষে টেস্টে ভারতের ওপেনিং কম্বিনেশন কী হবে তাও বলে দিলেন শেবাগ। পাশাপাশি রোহিত শর্মার অবস্থানও স্পষ্ট করে দেন দেশের প্রাক্তন এই ওপেনার।

শেবাগের কথায়, ‘‌অস্ট্রেলিয়ার মাটিতে শুরুটা আক্রমণাত্মক হওয়াই ভাল। আক্রমণাত্মক ব্যাটিং শুরুতেই কাজটা অনেক সহজ করে দিতে পারে। তাই ওপেনিংয়ে রাহুলের সঙ্গে জুটি বাঁধুক পৃথ্বি।’‌ ওপেনার হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক হয়েছে পৃথ্বি শ'র। আক্রমণাত্মক ব্যাটিং করেন। তিন ইনিংসে তাঁর রান ২৩৭। রয়েছে একটি শতরান। একটি অর্ধশতরান। 

অন্যদিকে, চার বছর আগে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট অভিষেক হয়েছিল লোকেশ রাহুলের। সিডনিতে শতরানও রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার পরিবেশ ভালভাবে চেনেন রাহুল৷। তাই অজিদের বিরুদ্ধে আক্রমণাত্মক ওপেনিং জুটি চাইছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ।

এছাড়া, রোহিত শর্মাকেও টেস্টের প্রথম একাদশে দেখতে চাইছেন তিনি। এই প্রসঙ্গে শেবাগ বলেন, ‘‌অবশ্যই টেস্টে প্রথম একাদশে রাখা উচিত রোহিতকে। টেস্ট সিরিজে মিডল অর্ডারে ওর ব্যাটিং দলের সম্পদ। ওর ঝুলিতে তিনটি ওয়ানডে ডবল সেঞ্চুরি রয়েছে। অস্ট্রেলিয়ায় রোহিতকে বাইরে রাখাটা কিন্তু মারাত্মক ভুল হবে।’‌ 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর