Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ১১:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১৪:৪৩
ইনজুরি যেন পিছু ছাড়ছে না তামিমের
অনলাইন ডেস্ক
ইনজুরি যেন পিছু ছাড়ছে না তামিমের

তামিম ইকবাল, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনার। বিশ্বব্যাপী তার পরিচিতি এখন ড্যাশিং ওপেনার তামিম হিসেবে। কেননা,  তামিম জ্বলে উঠলে জ্বলে উঠে বাংলাদেশ।  দেশের হয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও দ্বিধা নেই তার।  এর সুস্পষ্ট উদাহরণ এশিয়া কাপে হাতের ইনজুরি নিয়ে এক হাতে ব্যাট করার নজির স্থাপন।

শুধু তা-ই নয়, ইনজুরি নিয়েই এশিয়া কাপ খেলতে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন এই টাইগার ওপেনার।  তখন ইনজুরি ছিল ডান হাতে।  আর সেখানে গিয়ে নতুন করে ইনজুরিতে পড়েন তিনি।  বাম হাতের কব্জিতে চিড় ধরে। 

ফলে এশিয়া কাপের টুর্নামেন্ট শুরু হতে না হতেই ফিরতে হয় দেশে। এখনও চলছে সেই ইনজুরির পুনর্বাসন।  উইন্ডিজের বিপক্ষে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে তার খেলার ব্যাপারে আশাবাদী ছিল ক্রিকেট বোর্ড।

তবে পুরনো ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠার আগেই আবারও ইনজুরিতে পড়েছেন বাঁহাতি এই ওপেনার।  

বাঁহাতের ইনজুরির পুনর্বাসনের অংশ হিসেবে ধীরে ধীরে অনুশীলন চালিয়ে যাওয়া তামিম যথারীতি অনুশীলন করছিলেন মঙ্গলবারও (১৩ নভেম্বর)। কিন্তু একাডেমি মাঠে অনুশীলনের সময় সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন তিনি।  ইনজুরি যেন পিছু ছাড়ছে না তামিমের। নতুন এই চোট উইন্ডিজ সিরিজে তার অংশগ্রহণ সংশয়ে ফেলে দিয়েছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে তামিমের ইনজুরি প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘তামিমের ইনজুরি সম্পর্কে ডাক্তারের প্রতিবেদনের অপেক্ষা করছি আমরা। তবে প্রথম টেস্টের জন্য তাকে পাওয়া কঠিন হবে।’

নেটে ব্যাট করার সময় চোট পাওয়া তামিম এখন রয়েছেন ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে। তামিমের ইনজুরি সম্পর্কে জানিয়ে বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘ব্যাটিং অনুশীলনের সময় সাইড স্টেইনের ইনজুরিতে পড়েছেন তামিম। পাঁজরে ব্যথা রয়েছে। আমরা আল্ট্রাসনো করেছি এবং তাকে ৪৮ ঘণ্টার বিশ্রাম দিয়েছি।  যদি ৪৮ ঘণ্টার মধ্যে তামিম কোনও ব্যথা অনুভব না করেন তাহলে দ্রুত সুস্থ হয়ে যাবেন। কিন্তু ব্যথা হলে এক্স-রে করতে হবে।’

বিডি প্রতিদিন/কালাম

আপনার মন্তব্য

up-arrow