Bangladesh Pratidin

শিরোনাম

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ১৪:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১৪:৪৬
জিম্বাবুয়ের সামনে টাইগারদের রানের পাহাড়
অনলাইন ডেস্ক
জিম্বাবুয়ের সামনে টাইগারদের রানের পাহাড়

বাংলাদেশের গড়া রানের পাহাড়ের সামনে জিম্বাবুয়ে। মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জিততে হলে ৪৪২ রান করতে হবে সফরকারীদের। 

জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে বুধবার সকালে ব্যাট করতে নামে স্বাগতিকরা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্রুত উইকেট হারায়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দ্রুত ফিরে যান চার ব্যাটসম্যান—লিটন দাস (৬), ইমরুল কায়েস (৩), মুমিনুল (১) আর প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা মুশফিক।

এরপর মিথুন ও রিয়াদ দুজনে মিলে দারুণ জুটি গড়ে তুলেন। সেই সাথে টাইগারদের ইনিংস বড় করেন। এরইমধ্যে ৬৭ রান করে সাঝঘরে ফিরেন মিথুন। তুলে নেন ক্যারিয়ারের প্রথম টেস্ট অর্ধশতক। 

এরপর মিরাজ রিয়াদের সঙ্গে জুটি গড়ে তুলেন। আর এতে দুর্দান্ত শতক গড়ে তুলেন রিয়াদ। ১২২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। 

এর আগে প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি (২১৯) ও মুমিনুল হকের সেঞ্চুরিতে (১৬১) ৭ উইকেট হারানোর পর ৫২২ রানের বড় সংগ্রহের পর ইনিংস ঘোষণা করা হয়।

জবাবে ব্র্যান্ডন টেইলরের সেঞ্চুরি (১১০) স্বত্ত্বেও ৩০৪ রানে থামে জিম্বাবুয়ে। ফলে ২১৮ রানে প্রথম ইনিংসে পিছিয়ে থাকে হ্যামিল্টন মাসাকাদজা ও তার দল।

বাংলাদেশি বোলারদের মধ্যে টানা ৩ ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েন স্পিনার তাইজুল ইসলাম। চতুর্থ দিনের ৫৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২৪ রান করেছে বাংলাদেশ। যেখানে লিড দাঁড়িয়েছে ৪৪২।

বিডি প্রতিদিন/১৪ নভেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow