Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ১৭:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ২২:০৩
ঢাকা টেস্টে চালকের আসনে টাইগাররা
অনলাইন ডেস্ক
ঢাকা টেস্টে চালকের আসনে টাইগাররা
সংগৃহীত ছবি

ঢাকা টেস্টের চতুর্থ দিন শেষে ২ উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। জিততে হলে টেস্টের শেষ দিকে করতে হবে আরও ৩৬৭ রান! এতো বড় সংগ্রহ শেষ দিনে টপকানোর নজির না থাকায় ড্রয়ের জন্যই খেলবে সফরকারীরা। অন্যদিকে জয়ের জন্য বাংলাদেশের চাই ৮ উইকেট। তবে জিম্বাবুয়ের ইনজুরি আক্রান্ত টেন্ডাই চাতারা ব্যাটিং না করতে পারলে ৭ উইকেট তুলে নিতে পারলেই জয় নিশ্চিত হবে টাইগারদের। 

এর আগে, বাংলাদেশের দেওয়া ৪৪৩ রানের টার্গেটে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। শুরুটা ভালোই করেন দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি। তবে জিম্বাবুয়ে ইনিংসের ২৩তম ওভারের শেষ বলে দলীয় ৬৮ রানে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে (২৫) মুমিনুলের ক্যাচ বানিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরান অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। 

এরপর ২৬ ওভারে বল করতে এসে চতুর্থ বলে আরেক জিম্বাবুয়িয়ান ওপেনার চারিকে (৪৩) লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। যদিও আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেছিলেন চারি, কিন্তু থার্ড আম্পায়ারও রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেন।

এর আগে, ফলোঅন না করিয়ে ২১৮ রানের লিড নিয়ে দিনের শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু ২৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। এরপর মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরি ও মোহাম্মদ মিথুনের অর্ধশতকের ওপর ভর করে ৪৪৩ রানের চ্যালেঞ্জিং টার্গেট দাঁড় করাতে সক্ষম হয় বাংলাদেশ। 

বিডি-প্রতিদিন/১৪ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow