Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৮ ১৩:২২ অনলাইন ভার্সন
আইপিএলে অজি তারকারা অনিশ্চিত! ক্রিকেট অস্ট্রেলিয়ার তিন শর্ত
অনলাইন ডেস্ক
আইপিএলে অজি তারকারা অনিশ্চিত! ক্রিকেট অস্ট্রেলিয়ার তিন শর্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অজি ক্রিকেটারদের অংশগ্রহণে তিন শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের পক্ষ থেকে বলে দেওয়া হয়েছে একমাত্র ক্রিকেট অস্ট্রেলিয়ার লিখিত শর্ত মেনেই আইপিএলে খেলতে পারবেন অজি ক্রিকেটাররা। আর তা না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। যার ফলে ২০১৯ আইপিএলে অজি ক্রিকেটারদের খেলা নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা!

অজি ক্রিকেটারদের যেসব শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া-

এক- অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের ছাড়পত্র ছাড়া কোন অজি ক্রিকেটারই আইপিএল খেলতে পারবে না। যে ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না, তাদের ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে। শেফিল্ড শিল্ড খেলার পর যদি ক্রিকেটাররা আইপিএল খেলার জন্য প্রস্তুত থাকে তাহলে তা বোর্ডকে জানাতে হবে। শেফিল্ড শিল্ডের ফাইনাল শেষ হবে এপ্রিল মাসে, সেক্ষেত্রে অনেক অজি ক্রিকেটারই আইপিএলের প্রথম দিকের ম্যাচে অংশগ্রহণ করতে পারবে না বলেই মনে করছেন অনেকে।

দুই- পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পরই আইপিএল খেলতে পারবেন অজি ক্রিকেটাররা। এখন পর্যন্ত সেই সিরিজের ক্রীড়সূচি তৈরি না হলেও মনে করা হচ্ছে মার্চের শেষ পর্যন্ত ওই সিরিজ চলবে। সেক্ষেত্রেও আন্তর্জাতিক সিরিজে থাকা অজি ক্রিকেটাররা আইপিএলের শুরুর দিকের ম্যাচগুলো খেলতে পারবেন না বলেই আশঙ্কা তৈরি হয়েছে।

তিন- এই দুই শর্ত ছাড়াও ক্রিকেট অস্ট্রেলিয়া এও জানিয়েছে, বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া যে ক্যাম্পের আয়োজন করবে তাতে অংশগ্রহণ করতে হবে ক্রিকেটারদের।    


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow