Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৮ ০৯:৫৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ নভেম্বর, ২০১৮ ১০:০১
৮ জনকে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স
অনলাইন ডেস্ক
৮ জনকে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স
ফাইল ছবি

আইপিএলের অন্যতম ফেভারিট কলকাতা নাইট রাইডার্স গতবারের দল থেকে আট জনকে ছেড়ে দিয়েছে। দু’‌দিন আগেই অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ককে টেক্সট মেসেজ করে জানিয়ে দেওয়া হয়েছিল তাঁকে রিলিজ করে দেওয়া হয়েছে। ডিসেম্বরেই জয়পুরে বসবে ২০১৯ আইপিএলের নিলাম। তার আগে সব দলকেই জানিয়ে দিতে হবে কোন কোন প্লেয়ারকে তারা ধরে রাখছে, কাদের ছাড়ছে। সেই মতো কাজ শুরু করে দিয়েছে সব ফ্র্যাঞ্চাইজি।

স্টার্ক ছাড়াও মিচেল জনসন, টম কুরান, ক্যামেরুন ডেলপোর্টের মতো বিদেশিদের রিলিজ করে দিয়েছে কলকাতা। এছাড়া কেকেআর ছেড়ে দিল ইশাঙ্ক জাগ্গি, বিনয় কুমার, অপূর্ব ওয়াংখেড়ে, জাভন সিয়ার্লসকে। গত বছরের দলের ১৩ জন প্লেয়ারকে তারা ধরে রেখেছে। যাদের মধ্যে আছেন দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, ক্রিস লিন, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শুভমান গিল, পীযূষ চাওলা, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা, শিভম মাভি, নীতিশ রানা, রিঙ্কু সিং ও কমলেশ নাগারকোটি।

কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, ‘‌বেশ কিছু প্লেয়ারকে দলে রাখা আর সম্ভব হল না। গত মৌসুমের জন্য নতুন করে নিলাম হয়েছিল। আমরা নতুন দল গড়েছিলাম। সেই দলে আমরা শুধু আন্দ্রে রাসেল আর সুনীল নারিনকে ধরে রেখেছিলাম। বাকিদের নিলামে নেওয়া হয়েছিল। এবার সেই দলের ১৩ জনকে আমরা রেখে দিলাম। বাকিদের ছেড়ে দেওয়া হল।’‌

চোট থাকলেও কমলেশ নাগারকোটিকে রেখে দিয়েছে কলকাতা। গতবছর চোটের জন্য তিনি খেলতে পারেননি। কিন্তু তাঁর স্কিল ও দক্ষতা দেখে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow