Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৮ ১১:৪৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৮ ১১:৪৬
ভারত হারলেই এত সমালোচনা কেন? প্রশ্ন তুললেন শাস্ত্রী
অনলাইন ডেস্ক
ভারত হারলেই এত সমালোচনা কেন? প্রশ্ন তুললেন শাস্ত্রী

অস্ট্রেলিয়ায় পৌঁছে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী প্রশ্নটা ছুঁড়েই দিলেন। অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেনে রবিবার প্রথম অনুশীলনের পরই ভারতীয় দলের কোচের স্পষ্ট বার্তা, বিদেশে তো প্রায় সব দলই ব্যর্থ হয়, তবে ভারত হারলেই এত সমালোচনা কেন?

২০১৮ সালের শুরুতেই দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজে হার। ইংল্যান্ডেও ১-৪ ব্যবধানে টেস্ট সিরিজে হেরেছে ভারত। এবার বছরের শেষে অস্ট্রেলিয়া সফর। স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবার টেস্ট সিরিজ জেতার সুব্রন সুযোগ রয়েছে ভারতীয় দলের সামনে, এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল। 

২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু আগে রবিবার প্রথম অনুশীলনের শেষে রবি শাস্ত্রী বলেন, "এখন কোন দলই বিদেশে সেভাবে জেতে না। ৯'র দশকে অস্ট্রেলিয়া কিছুটা দাপট দেখিয়েছে বিদেশের মাটিতে। দক্ষিণ আফ্রিকা ইদানিং সেটা করেছে। এই দুই দল ছাড়া গত পাঁচ-ছয় বছরে কোনও দলই বিদেশে গিয়ে দাপট দেখাতে পারেনি। তাহলে শুধু ভারতকে কেন বেছে নেওয়া হয়?"

তবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে কেন হারতে হয়েছে? এই প্রসঙ্গে  শাস্ত্রীর জবাব, " আগের দুই সফরে টেস্ট সিরিজের ফলাফল কিন্তু আসল ছবিটা তুলে ধরতে পারেনি। টেস্টে রীতিমতো লড়াই হয়েছিল। আমরা আসলে কয়েকটা জায়গায় একটু খারাপ খেলেছিলাম। যার ফলেই সিরিজে হারতে হয়েছিল। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে আমরা চার দিনে হয়তো একদিন একটা সেশনে ঘণ্টাখানেকের জন্য জঘন্য খেলেছি। ব্যাটিংয়ে বা বোলিংয়ে ব্যর্থ হয়েছি। আর তারই ফল ভুগতে হয়েছে।" 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

আপনার মন্তব্য

up-arrow