Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৮ ১২:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৮ ১৩:০২
শেষ ম্যাচেও সালমাদের হার
অনলাইন ডেস্ক
শেষ ম্যাচেও সালমাদের হার
সংগৃহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের শেষ ম্যাচেও জয়ের দেখা পেল না বাংলাদেশের নারীরা। গ্রুপ পর্বে প্রথম টানা তিন ম্যাচে হারের পর শেষ ম্যাচে রবিবার রাতে দক্ষিণ আফ্রিকার কাছে ৩০ রানে হেরে শূন্য হাতেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টাইগ্রেসরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সেন্ট লুসিয়ার গ্রস ইসলেটে প্রোটিয়াদের দেওয়া ১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অলআউট না হলেও ৭৯ রানের বেশি করতে পারেননি সালমা বাহিনী। মূলত দলের প্রথম সারির তিন ব্যাটসম্যানের ৩১ বলে ১১ রান করে আউটের মধ্য দিয়েই ব্যকফুটে চলে যায় টাইগ্রেসরা। চতুর্থ উইকেটে রুমানা আহমেদ ও ফারজানা হকের ব্যাটে স্বপ্ন উঁকি দিলেও বল আর রান বড় ব্যবধান হয়ে দাঁড়ায়। ৩৬ বলে ১৯ রান করে ফেরেন ফারজানা। শেষ পর্যন্ত ৪০ বলে রুমানা অপরাজিত ৩৪ রান করে এক প্রান্ত ধরে রাখার চেষ্টা করলেও ৫ উইকেট হাতে থাকার পরও ৭৯ রানে থামতে হয় টাইগ্রেসদের।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা টপ অর্ডার ম্যারিজেন ক্যাপের ২৫, ওপেনার লিজলে লি’র ২১, লোয়ার অর্ডার কোল টাইরনের ১৮ ও অধিনায়ক ডেন ভ্যান নিকার্কের ১৭ রানের ভর করে নির্ধারিত ২০ ওভারে ১০৯ রানের সংগ্রহ পায়। বাংলাদেশের হয়ে সালমা খাতুন সর্বোচ্চ ৩টি, খাদিজাতুল কুবরা ২টি, রুমানা আহমেদ ও নাহিদা আক্তার ১টি করে উইকেট নেন।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow