২০ নভেম্বর, ২০১৮ ০৯:৩৮

অস্ট্রেলিয়ার পেস-বাউন্স সামলাতে প্রস্তুত ভারত: রোহিত

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার পেস-বাউন্স সামলাতে প্রস্তুত ভারত: রোহিত

অস্ট্রেলিয়া সফরে প্রথম ম্যাচে বুধবার ব্রিসবেনে নামছে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামার আগেই অজি পেসারদের চ্যালেঞ্জটা নিচ্ছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। সেই সঙ্গে সোমবার অনুশীলন শেষে জানিয়ে দিলেন, অস্ট্রেলিয়ার পেস ও বাউন্স সামলানোর চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ভারতীয় ব্যাটসম্যানরা।

গাব্বায় অনুশীলন শেষে রোহিত বলেন, "ভারত তো বরাবরই পার্থ ও ব্রিসবেনে খেলেছে। এবার আমরা পার্থ টেস্ট খেলব। ব্রিসবেনে কোন টেস্ট নেই। গতবার অবশ্য আমরা ব্রিসবেনে টেস্ট খেলেছি, পার্থ টেস্ট খেলিনি এই দুই মাঠের কন্ডিশন সত্যিই চ্যালেঞ্জের। অস্ট্রেলিয়ার আবার লম্বা বোলাররা রয়েছেন। যারা পিচ থেকে বাড়তি বাউন্স আদায় করার ক্ষমতা রাখেন। সেই বাউন্সই ওদের অ্যাডভান্টেজ। ভারতীয় ব্যাটসম্যানরা সাধারণত অতটা লম্বা হয় না। ফলে, আমাদের কাজটা কঠিন হয়ে পড়ে। তবে এবার আমরা সবাই তৈরি। কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করার জন্য আমরা প্রত্যেকেই তৈরি।"

৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে খেলতে তৈরি রোহিত জানান, "এখানকার পিচে বাউন্স থাকবে। ফলে নিজের খেলা খেলতে পারব। সিমেন্টের পিচে খেলে বড় হয়েছি আমি। এ বার চ্যালেঞ্জ হল লাল বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করা। তবে এখনই ভাবছি না। আগে টি-টোয়েন্টি সিরিজ। সেখানে ভাল খেলতে হবে। তারপর দেখা যাবে..."


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর