২১ নভেম্বর, ২০১৮ ০৫:৪৫

অস্ট্রেলিয়ায় রোহিতের ব্যাটে ভাঙতে পারে যে ৩ রেকর্ড

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় রোহিতের ব্যাটে ভাঙতে পারে যে ৩ রেকর্ড

ফাইল ছবি

বুধবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়ার বহু প্রতীক্ষিত সিরিজ। ব্রিসবেনে প্রথম টি-টোয়েন্টিতে নামার আগে একগুচ্ছ রেকর্ডের হাতছানি রোহিত শর্মার সামনে। এক নজরে জেনে নিন সেগুলো-

১) টি-টোয়েন্টি ফরম্যাটে এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি রানের অধিকারী হওয়ার প্রবল দাবিদার ‘হিটম্যান’। এখনও পর্যন্ত রোহিতের সংগ্রহ ৫৫৬ রান। ১৫টি ইনিংস থেকে তিনি এই রান করেছেন তিনি। রোহিতের গড় ১৫০.২৭। আর ৮৫ রান করতে পারলেই এক ক্যালেন্ডার ইয়ারে সব চেয়ে বেশি রানের মালিক হয়ে যাবেন রোহিত। আর সেক্ষেত্রে তিনি টপকে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোহিতের এই মাইল ফলক ছোঁয়ার সম্ভাবনা প্রবল। 

২) আর চারটি ছক্কা হাঁকাতে পারলেই প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রোহিত নতুন নজির গড়বেন। এখনও পর্যন্ত ৮০টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৬টি ছক্কা হাঁকিয়েছেন ‘হিটম্যান’। এর আগে কোনও ভারতীয় ব্যাটসম্যান এতগুলো ছক্কা মারতে পারেননি। চলতি সিরিজে আর চারটি ছক্কা মারতে পারলেই ১০০টি ছক্কার মালিক হবেন তিনি। ছক্কা মারার হিসাবে বিচার করলে প্রথমে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। দু’জনই ১০৩টি ছক্কা মেরে শীর্ষে রয়েছেন। 

৩) আর ৬৮ রান করতে পারলেই টি-টোয়েন্টি ফরম্যাটে সব চেয়ে বেশি রানের মালিক হয়ে যাবেন রোহিত। কিউয়ি গাপটিলের সংগ্রহ ২,২৭১ রান। রোহিতের রান ২,২০৩। অর্থাৎ গাপটিলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন রোহিত। চলতি টি-টোয়েন্টি সিরিজেই গাপতিলকে অতিক্রম করে একনম্বর হওয়ার সুযোগ থাকছে রোহিতের সামনে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর