২১ নভেম্বর, ২০১৮ ২০:২৬

হার দিয়ে অস্ট্রেলিয়া সিরিজ শুরু করল ভারত

অনলাইন ডেস্ক

হার দিয়ে অস্ট্রেলিয়া সিরিজ শুরু করল ভারত

অস্ট্রেলিয়াকে দলকে পাত্তা না দেয়া ভারত হার দিয়ে শুরু করল সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ৪ রানে হেরেছে বিরাট কোহলির দল।

ব্রিসবেনে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেনে ভারতীয় অধিনায়ক কোহলি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিনদের ব্যাটিং ঝড়ে লড়াইয়ের পুঁজি পায় স্বাগতিকরা। ২৪ বলে সর্বোচ্চ ৪৬ রান করেন ম্যাক্সওয়েল। 

২০ বলে ৩৭ রানের দারুণ ইনিংস খেলেন লিন। আর ১৯ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন মার্কাস স্টইনিশ। বৃষ্টির কারণে ওভার কমিয়ে ১৭তে নামিয়ে আনা হয়। আর এটাই যেনো আশীর্বাদ হয়ে আসে অস্ট্রেলিয়ার জন্য। ১৭ ওভারে ৪ উইকেটে তারা করে ১৫৮ রান। তবে ডিএল মেথডে ভারতের লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রান।

ভারতের হয়ে ২টি উইকেট তুলে নেন কূলদীপ ইয়াদভ। খলিল আহমেদ এবং জসপ্রিত বুমরাহ নিয়েছেন একটি করে উইকেট।

অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং টার্গেট এবং ডিএল মেথডের বিপক্ষে ব্যাট করতে নেমে মাত্র ৭ রানে রোহিত শর্মা ফিরে গেলেও শিখর ধাওয়ানের ব্যাটে লড়াই চালিয়ে যায় ভারত। লোকেশ রাহুল (১৩), কোহলিরা (৪) ব্যর্থ হলেও একটাই অজি বোলারদের বুকে একাই কাঁপন ধরাচ্ছিলেন ধাওয়ান। 

৪২ বলে ৭৬ রানে ধাওয়ান ফিরে যান। এরপর রিশব পান্থকে সঙ্গে নিয়ে স্বপ্ন দেখান ডিনেশ কার্তিক। ১৩ বলে ৩০ রান করে শেষ ওভারে স্টইনিশের বলে ফিরে যান কার্তিক। এরপর ভারতের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ১৭ ওভারে ১৬৯ রানে শেষ হয় ভারতের ইনিংস। অস্ট্রেলিয়া জয় পায় ৪ রানে।

এই জয়ে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা। সিরিজের দ্বিতীয় টি-২০তে আগামী ২৩ নভেম্বর মুখোমুখি হবে দু’দল।

বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর