Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৮ ২০:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ২০:১৬
উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়
অনলাইন ডেস্ক
উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়

টেস্টে সিরিজে বিধ্বস্ত হওয়ার পর প্রথম ওয়ানডেতে হেরে গেল উইন্ডিজ। সফরকারীদের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে মাশরাফি বাহিনী। 

অধিনায়ক মাশরাফি ও মোস্তাফিজদের দারুণ বোলিংয়ের পর অসাধারণ ব্যাটিংয়ে অবদান রাখেন মুশফিকুর রহিম। 

রবিবার মিরপুরে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে সফরকারীরা। জবাবে ৩৫.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

ব্যাট করতে নেমে ইনজুরি থেকে ফেরা তামিম ইকবাল সুবিধে করতে পারেননি। ব্যক্তি ১২ রান করে তিনি রোস্ট চেজের বলে বিদায় নেন। পরের ওভারেই ওশানে থমাসের করা বলে সরাসরি বোল্ড হন ইমরুল কায়েস।

সেট ব্যাটসম্যান হয়েও কেমো পলের করা বল বুঝতে না পেরে বোল্ড হলেন লিটন দাশ। ৫৭ বলে ৫টি চারে ব্যক্তিগত ৪১ রানে বিদায় নেন এই ওপেনার।

চতুর্থ উইকেট জুটিতে ৫৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে দারুণভাবে এগিয়ে নেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তবে রোভম্যান পাওয়েলের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩০ রানে ফেরেন সাকিব। ২৬ বলে ৪টি চারে নিজের স্কোর সাজান তিনি।

উইকেটে এসে ১৩ বলে ২টি চার ও এক ছক্কায় ১৯ করলেও টিকতে পারেননি সৌম্য সরকার। চেজের বলে রোভম্যান পাওয়েলকে ক্যাচ দিয়ে তিনি মাঠ ছাড়েন।

অন্যদিকে, শুরু থেকেই সফরকারীদের চাপে রাখেন বাংলাদেশের বোলাররা। ক্যারিবীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান শাই হোপ। ৪৩ রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেছেন শাই হোপ। বাংলাদেশের বোলারদের মধ্যে ১০ ওভারে ৩০ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। ১০ ওভারে ৩৫ রান দিয়ে তিন উইকেট শিকার করেছেন মোস্তাফিজুর রহমান।

মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসানও ভালো বোলিং করেছেন। ১০ ওভারে ৩০ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন মিরাজ। ১০ ওভারে ৩৬ রান দিয়ে একটি উইকেট শিকার করেছেন সাকিব। খরুচে বোলিং করেছেন রুবেল। ১০ ওভারে ৬১ রান নিয়ে তিনি উইকেট নিয়েছেন একটি।

বিডি প্রতিদিন/০৯ ডিসেম্বর ২০১৮/আরাফাত

বিডি প্রতিদিন/০৯ ডিসেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow