Bangladesh Pratidin

প্রকাশ : ১০ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৪ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৭
মন্থর উইকেটকে দায়ী করলেন উইন্ডিজ অধিনায়ক
অনলাইন ডেস্ক
মন্থর উইকেটকে দায়ী করলেন উইন্ডিজ অধিনায়ক

টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হেরে যায় উইন্ডিজ। বাংলাদেশ প্রথম ওয়ানডেতে সফরকারীদের হারিয়ে সিরিজের শুরুটা করেছে দারুণ। ম্যাচে টাইগার দলপতি মাশরাফি ও মোস্তাফিজদের দারুণ বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়ে সফরকারীরা। যার ফলে দু’শ রান অতিক্রম করতে পারিনি উইন্ডিজ। 

এর আগে বিকেএসেপিতে প্রস্তুতি ম্যাচের উইকেট ব্যাটসম্যানদের জন্য দারুণ সহায়ক ছিল। খ্যাপাটে ব্যাটে উইন্ডিজ গড়েছিলো ৩শ ছাড়ানো সংগ্রহ। কিন্তু মূল ম্যাচে তাদের হতাশ করে মিরপুরের মন্থর উইকেট বানায় স্বাগতিকরা। ম্যাচ শেষে তাই হারের জন্য সেই উইকেটকেই দায়ী করলেন উইন্ডিজ অলরাউন্ডার রোস্টন চেজ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘আমরা উইকেটের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারিনি। এটা কিছুটা মন্থর ছিল। শটস খেলাটা আমাদের জন্য কঠিন ছিল। পিচ আটকে ধরছিলো। আমার ধারণা, আমাদের ব্যাটসম্যানরা সেটা বুঝতে সময় নিয়েছে। যার খেসারত আমাদের ম্যাচ শেষে দিতে হয়েছে।’
 
সিরিজিরে প্রথম ওয়ানডেতে টাইগারদের পেসতোপে ১২৭ রান তুলতেই ক্যারিবীয়ানরা হারিয়েছে ৬ উইকেট। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে উইকেটের পাশাপাশি এ অলরাউন্ডার আঙুল তুললেন ব্যাটসম্যানদের দিকেও।

‘আমি ব্যক্তিগতভাবে মনে করি আমাদের রান বেশি হয়নি। ম্যাচের আগে আমরা বলেছিলাম যে জিততে হলে আমাদের নূন্যতম ২৩০-২৪০ রান করতে হবে। আমরা সেটা পারিনি। এবং অল্পসংখ্যক রানেই উইকেট হারিয়েছি। যার মূল্য ম্যাচ শেষে আমাদের দিতে হয়েছে। আমার ধারণা আমাদের ব্যাটসম্যানরা পিচের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারেনি। তাছাড়া মাঝের ওভারগুলোতে আমাদের ব্যাটসম্যানরা প্রত্যাশিত সংখ্যক বাউন্ডারিও উপহার দিতে পারেনি। সামনের ম্যাচে মাঝের ওভারগুলোতে আমাদের আরো ইতিবাচক মনোভাব দেখাতে হবে। এবং রান বের করে আনতে হবে।’
 
টাইগার পেসারদের বোলিং তোপে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ক্যারিবীয়ানদের সংগ্রহ ছিলো ৯ উইকেটে ১৯৫ রান। জয়ের জন্য ১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৫.১ ওভারে ৫ উইকেটের খরচায় লক্ষ্যে পৌঁছে লাল সবুজের দল।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

up-arrow