১১ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৪

শতরানের জুটিতে তামিম-মুশফিকের রেকর্ড

অনলাইন ডেস্ক

শতরানের জুটিতে তামিম-মুশফিকের রেকর্ড

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে ২৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার লিটন দাশ দলীয় দ্বিতীয় ওভারে ওশানে থমাসের তৃতীয় বলে গোড়ালিতে গুরুতর চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লে এবং তৃতীয় উইকেটে নামা ইমরুলও থমাসের পরের ওভারে ব্যক্তিগত শূন্য রানে বিদায় নিলে চাপে পড়ে টাইগাররা। তবে মুশফিক-তামিমের দুর্দান্ত শত রানের জুটিতে ঘুরে দাঁড়ায় টিম বাংলাদেশ। একই সঙ্গে এই জুটির মাধ্যমে ওয়ানডেতে দেশের হয়ে সবচেয়ে বেশি শতরানের জুটি গড়ার রেকর্ডে নাম লেখান তারা। 

মঙ্গলবার চতুর্থ ওভারে জুটি বাঁধেন তামিম-মুশফিক। ২৪তম ওভারে তামিমের বিদায় দিয়ে ভাঙে ১১১ রানের চমৎকার জুটি। ওয়ানডেতে এটি তাদের পঞ্চম শতরানের জুটি। এই ম্যাচের আগে ৭৪ ইনিংসে জুটি বেঁধে চারটি শতরানের জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও মুশফিক। ৪২ ইনিংসেই তাদের পেছনে ফেলে দেয় মুশফিক-তামিম জুটি।

৪২ ইনিংসে ৪৩.৪৬ গড়ে ১ হাজার ৬৯৫ রান তোলেন ওপেনার তামিম ও উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিক। পাঁচটি শতরানের সঙ্গে তাদের সাতটি পঞ্চাশ ছোঁয়া জুটি আছে।

পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে পরপর দুই ইনিংসে ১৭৮ ও ১১৮ রানের জুটি গড়েছিলেন তামিম-মুশফিক। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের বিপক্ষে ১৬৬ ও ভারতের বিপক্ষে ১২৩ রানের দুটি শতরানের জুটি গড়েন তারা। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়ে সাকিব-মুশফিকের চারটি শতরানের জুটিকে পেছনে ফেলল তামিম-মুশফিক জুটি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর