১২ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৯

ডিআরএস নিয়ে ক্ষুব্ধ অজি অধিনায়ক

অনলাইন ডেস্ক

ডিআরএস নিয়ে ক্ষুব্ধ অজি অধিনায়ক

ফাইল ছবি

ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের পর অজি অধিনায়ক টিম পেইন নিজের ক্ষোভ প্রকাশ করে দিয়েছেন। এটা মোটেই ‘পারফেক্ট সিস্টেম নয়’ বলেও জানিয়েছেন তিনি।

চেতেশ্বর পূজারা প্রথম ইনিংসে ৮ ও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু ডিআরএসের সুবাদে বেঁচে যান। শেষ পর্যন্ত ১২৩ করে যান তিনি। রবিবার অজিঙ্ক রাহানেও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু ডিআরএসের সুবাদে সেই সিদ্ধান্ত পাল্টে যায়। আরও কিছু সিদ্ধান্তে অজি শিবিরে রয়েছে অসন্তোষ।

টিম পেইন বলেছেন, “দেখুন, ডিআরএস মোটেই নিখুঁত নয়। আমি ঠিকঠাক উত্তর পাচ্ছি না এর থেকে। এটা খুব হতাশাজনক। আমার তো মনে হয়, এটা সবার ক্ষেত্রেই হতাশাজনক।” প্রথমে ডিআরএস'কে ‘ইন্টারেস্টিং’ বলেছিলেন পেন। সেই বিষয়ে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, “সবটাই আগ্রহজনক। আমি ডিআরএস নিয়ে কথা বলতে চাই না। বেশ কিছু বল দেখা যাচ্ছে স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যাচ্ছে। খেলা চলার সময় কিন্তু তা মনে হয় না। এটা আসলে এমনই।”

অজি ওপেনার অ্যারন ফিঞ্চের দ্বিতীয় ইনিংসের আউট নিয়ে চর্চা হচ্ছে খুব। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ফিঞ্চ। সঙ্গী ওপেনার মার্কাস হ্যারিসের সঙ্গে  আলোচনা করে তিনি রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত নেন। রিপ্লেতে দেখা যায় যে বল তার ব্যাট বা গ্লাভসে লাগেনি। 

এই ব্যাপারে পেন বলেছেন, “ডিআরএস নিয়ে আপত্তির এটাও একটা কারণ। তবে এটা নিয়ে তো কিছু করার নেই। সেজন্যই তো বলছি, ডিআরএস বেশ আগ্রহজনক একটা ব্যাপার। আর ক্রিজে থাকার সময় সিদ্ধান্ত দুই ব্যাটসম্যানকেই নিতে হয়। অ্যারনের মনে হয়েছিল গ্লাভসে কিছু লেগেছিল। আসলে সেটা ছিল প্যাড। এমন হতেই পারে।”

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর