১২ ডিসেম্বর, ২০১৮ ১২:২৪

পিএসজিকে নকআউট পর্বে উঠালেন নেইমার-কাভানি-এমবাপে

অনলাইন ডেস্ক

পিএসজিকে নকআউট পর্বে উঠালেন নেইমার-কাভানি-এমবাপে

সংগৃহীত ছবি

এদিনসন কাভানি-নেইমার-কিলিয়ান এমবাপেদের দারুণ পারফরম্যান্সে বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দলের তিন তারকার দুর্দান্ত নৈপুণ্যে সব শঙ্কা উড়িয়ে সার্বিয়ান ক্লাবটির মাঠে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৪-১ গোলে হারায় টুখেলের শিষ্যরা। অনিশ্চয়তা থাকলেও এই জয় দিয়ে নকআউট পর্ব নিশ্চিত করার পাশাপাশি গ্রুপ সেরাও হলো পিএসজি। দলের হয়ে একটি করে গোল করেন এডিনসন কাভানি, নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও মারকুইনহোস।

বেলগ্রেডের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করা পিএসজি ৯ মিনিটেই এগিয়ে যায় উরুগুইয়ান স্ট্রাইকার কাভানির গোলে। পরে ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বিরতির পর অবশ্য একটি গোল শোধ করে স্বাগতিকরা। গোলটি আসে গোবেলজিকের পা থেকে। কিন্তু ৭৪ মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন মারকুইনহোস। আর যোগ করা সময়ে বেলগ্রেড জালে শেষ গোলটি করেন এমবাপ্পে।

গ্রুপের আরেক ম্যাচে নাপোলিকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে লিভারপুল। ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ১১। আর তিন জয়ে গ্রুপ রানার্সআপ লিভারপুলের পয়েন্ট ৯।

লিভারপুলের সমান নাপোলির পয়েন্টও ৯। মুখোমুখি লড়াইয়ে দুদলই নিজেদের মাঠে সমান ব্যবধানে জিতেছে। তাদের গোল ব্যবধানও সমান। কিন্তু সব মিলিয়ে কম গোল করায় তৃতীয় হয়েছে সেরি আর ক্লাবটি। আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডের পয়েন্ট ৪।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর