১৪ ডিসেম্বর, ২০১৮ ১০:১৭

সিলেটের 'কৌতূহলী' মাঠ নিয়ে যা বললেন মাশরাফি

অনলাইন ডেস্ক

সিলেটের 'কৌতূহলী' মাঠ নিয়ে যা বললেন মাশরাফি

ফাইল ছবি

ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেলেও দ্বিতীয়টিতে হারতে হয় টাইগারদের। তাই তো বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার শেষ ম্যাচটি এখন দুই দলের কাছেই ফাইনাল। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই মীমাংসা হবে কে উঁচিয়ে ধরবেন ওয়ানডে সিরিজের ট্রফি।

তবে সিলেটের এই মাঠে বাংলাদেশের রেকর্ড খুব একটা ভালো না। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হলেও দেশের সবচেয়ে নয়োনাভিরাম এ স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচ গড়িয়েছে মোট ৭টি। এই সংস্করণের শেষ ম্যাচটি ছিলো চলতি বছরের ফেব্রুয়ারির ১৮ তারিখে। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার ওই ম্যাচে জয়ের শেষ হাসি হাসে লঙ্কানরা।

অন্যদিকে, সাদা পোশাকের ক্রিকেটে এ মাঠে এখন পর্যন্ত মাত্র ১টি ম্যাচ গড়িয়েছে। গেল ৩ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেও জয়শূণ্য থাকে বাংলাদেশ। তবে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতে সমতা আনে বাংলাদেশ।

আর এই মাঠে এবার হতে যাচ্ছে ওয়ানডে অভিষেক। তবে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা পেছনের কথা মনে করার পক্ষে নন। তিনি বলেই রেখেছেন, ‘পেছনের কথা মনে করে কোনো লাভ নেই। শুক্রবার আমাদের নতুন ম্যাচ। নতুন কিছু। খুব ব্যাকফুটে আছি তাও না। ১-১ সমতায় আছে। সিরিজ নির্ধারণী ম্যাচ। এটা এমন না যে আমাদের সব কিছু হারিয়ে যাচ্ছে।

ইতিবাচক খেলতে হবে। ওয়েস্ট ইন্ডিজ থেকে আপনি প্রত্যাশা করবেন ওরা বেস্ট ক্রিকেট খেলবে কালকে। আমাদেরকেও বেস্ট ক্রিকেট খেলতে হবে। এ গ্রাউন্ডে আগে কি হেয়েছে সেটা ভেবে মাঠে নামলে আরও খারাপ হবে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর