শিরোনাম
১৭ ডিসেম্বর, ২০১৮ ০২:৪০

আইপিএলে বাংলাদেশি ক্রিকেটার চেয়ে কলকাতার পোস্ট

অনলাইন ডেস্ক

আইপিএলে বাংলাদেশি ক্রিকেটার চেয়ে কলকাতার পোস্ট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদের কাছে। সাকিব আল হাসানের পর বাংলাদেশ থেকে আর কোনো ক্রিকেটার দলে নেয়নি কলকাতা। দেশের ক্রিকেটারদের দেখতে না পেয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরাও মুখ ফিরিয়ে নিয়েছে কেকেআরের থেকে। বিষয়টা চোখে পড়েছে ফ্র্যাঞ্চাইজিটির। 

কলকাতায় সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহদের অসংখ্য ভক্ত সমর্থক রয়েছেন। তাই হারিয়ে যাওয়া ভক্ত-সমর্থকদের ফিরে পেতে আবার তারা উদ্যোগ নিয়েছে বাংলাদেশ থেকে একজন ক্রিকেটারকে নেয়ার। সেই চিন্তা থেকেই বিজ্ঞাপনের স্বার্থে বাংলাদেশি ক্রিকেটাদের খেলাতে চায় আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিকরা।

তাই কলকাতা নাইট রাইডার্সের ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে সম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে পোস্ট করা হয়েছে, সেখানে লেখা- ‘কেকেআরের বাংলাদেশি সমর্থকেরা! আপনারাই আপনাদের খেলোয়াড়দের সব থেকে ভালো করে চেনেন, জানেন। তাই এবার আপনানাদের পরামর্শ জানোর সুযোগ। ২০১৯ আইপিএলে কোন বাংলাদেশি খেলোয়াড়কে আপনারা কলকাতায় দেখতে চান।’

২০১৯ সালের আইপিএলের জন্য তাই একজন বাংলাদেশি ক্রিকেটার নিতে চাইছে কলকাতা। সেজন্য ফেসবুকে বিজ্ঞাপন দিয়েছে তারা।

আইপিএলে টানা সাত আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। কিন্তু সবশেষ আসরে তাকে ছেড়ে দেয় বলিউড সুপার স্টার শাহরুখ খানের দল নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কোয়ালিফায়ার ম্যাচে কলকাতার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারের পারফরম্যান্সের কাছে হেরে সমালোচনায় পড়ে কলকাতা নাইট রাইরাইডার্স।

তাই সাকিবের কদর বেড়েছে কলকাতার কাছে। এখন সেই সাকিবের অভাব অনুভব করছে নাইট রাইডার্সের ফ্রাঞ্চ্যাইজি মালিকরা। তারা এখন বুঝতে পারছে দলে একজন কোয়ালিটিফুল অলরাউন্ডারের গুরুত্ব কত বেশি। যে কারণে আসন্ন আইপিএলে সাকিবের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেতে পারে এমন একজন বাংলাদেশি ক্রিকেটারকে খুঁজছে কলকাতা।

এদিকে সাকিবকে ধরে রেখেছে হায়দরাবাদ। মোস্তাফিজুর রহমানকে খেলার জন্য ছাড়পত্র দেয়নি বিসিবি। নিলামে আছেনই কেবল দু’জন- মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদ। এ দু’জনের মধ্য থেকে কাকে কেকেআরে দেখতে চাইবেন বাংলাদেশের আইপিএল ভক্তরা?


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর