১৭ ডিসেম্বর, ২০১৮ ০৪:০৯

ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে দুর্দান্ত লিভারপুল

অনলাইন ডেস্ক

ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে দুর্দান্ত লিভারপুল

সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডকে নাস্তানবুদ করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লিভারপুল। লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানসিটির থেকে মাত্রই দুই পয়েন্ট পিছিয়ে লিভারপুল। আজ ম্যানইউর বিপক্ষে জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে ইয়ুর্গেন ক্লপের দল। টানটান উত্তেজনাকর ম্যাচে লিভারপুল জয় ছিনিয়ে নিয়েছে। 

রবিবার ম্যানইউর বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে দুর্দান্ত এক জয়ে পৌঁছে গেছে শীর্ষে। সালাহ-ফিরমিনো-মানেদের নিয়ে গড়া লিভারপুলের আক্রমণভাগের সামনে মুখ থুবড়ে পড়ে ইউনাইটেডের রক্ষণভাগ। তবে ম্যাচের নায়ক ছিলেন সুইস ফরোয়ার্ড জেরদান শাকিরি। তার জোড়া গোলেই মূলত বড় জয় পেয়েছে গেল ২৮ বছর লিগ জিততে না পারা দলটি।

ম্যাচের প্রথম আক্রমণটা এসেছিল ইউনাইটেডের পা থেকে। ৪ মিনিটে এলিসনকে পরাস্ত করে বল জালেও জড়িয়েছিলেন লুকাকু। কিন্তু রেফারি অফসাইডের সিদ্ধান্ত দিলে গোলটি বাতিল হয়। ৭ মিনিটে ফিরমিনোর শট রুক্ষে দেন ডে গেয়া। রিবাউন্ডে নেওয়া সালাহর শটও প্রতিহত হয় ইউনাইটেড রক্ষণভাগে।

ম্যাচের ২৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় লিভারপুল। ফাবিনহোর ক্রস থেকে দলকে এগিয়ে দেন সেনেগালের মিডফিল্ডার সাদিও মানে। অবশ্য ম্যাচে ফিরতেও সময় নেয়নি ইউনাইটেড। ৩৩ মিনিটে লিভারপুল গোলরক্ষক এলিসনের হাস্যকর ভুলে ডি বক্সের ভেতর বল পেয়ে ইউনাইটেডকে সমতায় ফেরা হেসে লিনগার্ড।

সমতায় থেকে বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা। ৭১ মিনিটে নাবি কেইটার বদলি হিসেবে মাঠে নামেন শাকিরি। তিনি নেমেই পুরো ম্যাচের দৃশ্য পালটে দেন। ৭৩ মিনিটে মানের শট গোলরক্ষক ডে গিয়া রুখে দিলেও ফিরতি শটে গোল করে দলকে এগিয়ে দেন শাকিরি। ২০১৩ সালের পর কোন লিভারপুল খেলোয়াড়ের বদলি হিসেবে নেমে এটিই প্রথমবারের মত গোল।

এই গোলের রেশ কাটতে না কাটতে আবারো গোল। ৮০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শাকিরির শট ইউনাইটেড রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ে লেগে বল জালে জড়ালে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় অলরেডরা। শেষ পর্যন্ত ঐ ৩-১ গোলের ব্যবধানেই জয় পায় ক্লপবাহিনী। 

১৭ ম্যাচে ১৪ জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লিভারপুল। অন্যদিকে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যানসিটি। টটেনহ্যাম হটস্পার ৩৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে চেলসি। আর্সেনাল ৩ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর