১৮ ডিসেম্বর, ২০১৮ ০১:৪৩

অলরাউন্ডার সঙ্কটে ভারত, অস্ট্রেলিয়া যাচ্ছেন হার্দিক

অনলাইন ডেস্ক

অলরাউন্ডার সঙ্কটে ভারত, অস্ট্রেলিয়া যাচ্ছেন হার্দিক

ফাইল ছবি

রবিচন্দন অশ্বিন চোট পেয়ে ছিটকে গেছেন। জাদেজা দলে সুযোগ পেলেও তাকে খেলানো হয়নি। পার্থে হনুমা বিহারি অলরাউন্ডার হিসেবে খেললেও এখনও তেমনভাবে নজর কাড়তে পারেননি। প্রথম ইনিংসে ২৪ রান আর দুই উইকেট, এখনও পর্যন্ত এটাই তার মাঠে একক নৈপুণ্য। এমন অবস্থায় একজন স্বীকৃত অলরাউন্ডারকে দলে ভীষণ প্রয়োজন ভারতের। যে অস্ট্রেলিয়ায় ফাস্ট বোলিংয়ের সঙ্গে প্রয়োজনে রানও করতে পারবেন। 

ইংল্যান্ডে ব্যাটে ব্যর্থ হলেও হার্দিক পান্ডিয়ার সেই দক্ষতা আছে, তিনি রান করতে পারেন। বোলিংয়েও হার্দিকের উপর ভরসা করেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহলি। সব দিক দেখেই হার্দিককে অস্ট্রেকিয়ায় উড়িয়ে নিয়ে আসছেন রবি শাস্ত্রীরা। মেলবোর্ন এবং সিডনি, দুই টেস্টেই স্কোয়াডে থাকছেন হার্দিক পান্ডিয়া। চোট আঘাতের মতো কোনও ঘটনা না ঘটলে সম্ভবত সিরিজের শেষ দুই টেস্টেই খেলবেন এই তারকা অলরাউন্ডার। 

হার্দিকের অস্ট্রেলিয়া যাওয়ার কথা জানিয়েছেন বরোদার রঞ্জি দলের অধিনায়ক কেদার দেওধর। সেপ্টেম্বরে এশিয়া কাপ চলাকালীন চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল হার্দিককে। তারপর থেকে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। নিজের ফিটনেস প্রমাণ করতে সম্প্রতি বরোদার হয়ে রঞ্জি ম্যাচ খেলছিলেন তিনি। ওই ম্যাচে অর্ধশতরানের একটি ইনিংসও খেলেছেন এই অলরাউন্ডার। মুম্বাইয়ের বিরুদ্ধে তাকে ফিট দেখেই আর দেরি করেনি ভারতীয় ম্যানেজমেন্ট। সরাসরি ডেকে পাঠানো হয়েছে অস্ট্রেলিয়ায়।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর