১৮ ডিসেম্বর, ২০১৮ ১৩:৫৫

আইপিএল নিলামে চমক দেখাতে পারেন অন্য লিগের এই তারকারা

অনলাইন ডেস্ক

আইপিএল নিলামে চমক দেখাতে পারেন অন্য লিগের এই তারকারা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে চেনা মুখ ছাড়িয়ে চমক দিতে পারে বেশ কিছু অচেনা মুখ। আইপিএলে না খেললেও বিশ্বের নানা প্রান্তের শর্ট ফরম্যাটের ক্রিকেটের তারকা তাঁরা। ফলে এবারের নিলামে তাঁরাই হয়ে উঠতে পারেন ডার্ক হর্স।

এবারের আইপিএলের নিলামে বেশির ভাগ দলেরই নজরে রয়েছেন বরুণ চক্রবর্তী। তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (টিএনপিএল)-এ বহু ব্যাটসম্যানই এই স্পিনারের বলে বিপাকে পড়েছেন। ২০১৮ সালের মাদুরাই প্যান্থার্সকে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর বরুণের ইকনমি রেট ছিল ৪০ ওভারে ৪.৭। তাঁর বেস প্রাইস ২০ লক্ষ টাকা।

আফগান প্রিমিয়ার লিগে এক ওভারে ছ’টি ছয় মেরে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন হজরতুল্লাহ জাজাই। চলতি বছরের অক্টোবরে ওই নজির গড়ার পথে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডও (১২ বলে) ছুঁয়ে ফেলেন কাবুল জ়োয়ানানের এই বাঁ হাতি ওপেনার। ৫০ লক্ষ টাকা বেস প্রাইসের ২০ বছরের জাজাই আরও চমক দিতে পারেন এই নিলামে।

সংযুক্ত আরব আমিরশাহির টি-টেন লিগে ম্যান অব দ্য টুর্নামেন্ট ছিলেন হার্ডাস ভিয়ুন। দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলারের গতিতে ধরাশায়ী হয়েছিলেন ১৮ জন ব্যাটসম্যান। প্রোটিয়াদের হয়ে বিশ্বকাপের দলে তাঁকে দেখা না গেলেও আইপিএলে চমক দিতে পারেন হার্ডাস।

দক্ষিণ আফ্রিকার এমজাঞ্জি সুপার লিগে স্টার ছিলেন রিজা হেনড্রিকস। ক্যারিয়ারের শুরুতে তেমন সফল না হলেও ২০১৮ সালে এই টপ অর্ডার ব্যাটসম্যানের স্কিলে মুগ্ধ হয়েছেন অনেকেই। ডেথ ওভারেও তাঁর ফিনিশার হিসাবেও কামাল করেছেন রিজা। ৫০ লক্ষ টাকা বেস প্রাইস থাকায় অনেক দলের নজরেই রয়েছেন এই হার্ড হিটার।

২০১৮-র ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে ম্যান অব দ্য ম্যাচহয়েছিলেন খেরি পিয়ের। মূলত এই বাঁ-হাতি স্পিনারের পারফরম্যান্সে ভর করেই ত্রিবাঙ্গো নাইট রাইডার্স টুর্নামেন্টের ফাইনালে পৌঁছায়। শিমরন হেটমায়ারের মতোই এ বারের আইপিএল নিলামে জ্বলে উঠতে পারেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর