১৮ ডিসেম্বর, ২০১৮ ১৭:১৭

ইউনাইটেড কোচ মরিনহো বরখাস্ত

অনলাইন ডেস্ক

ইউনাইটেড কোচ মরিনহো বরখাস্ত

প্রায় ৩০ বছরের ইতিহাসে বাজেভাবে ফুটবল মৌসুম শুরু করার খেসারত দিতে হল ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহোকে। আজ মঙ্গলবার তাকে বরখাস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ। প্রিমিয়ার লীগের ক্লাবটি এই ঘোষণা দিয়েছে।

সর্বশেষ গত রবিবার ৫৫ বছর বয়সী পুর্তগীজ কোচ মরিনহোর অধীনে প্রিমিয়ার লীগে অংশ নিয়েছে ইউনাইটেড। টেবিলের শীর্ষ পয়েন্টধারী লিভারপুলের কাছে ওই ম্যাচে ৩-১ গোলে পরাজিত হয়েছে তার শিষ্যরা। ওই পরাজয়ে লিভারপুলের সঙ্গে ১৯ পয়েন্টে পিছিয়ে রয়েছে রেড ডেভিলসরা।

১৯৯০ সালের পর এবারই সবচেয়ে বাজেভাবে মৌসুম শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবস্থা এমন দাঁড়িয়েছে যে টেবিলের শীর্ষ চারে অবস্থান নিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের সুযোগও হাতছাড়া হবার ঝুঁকিতে ইউনাইটেড। কারণ শীর্ষ চার দলের সঙ্গে ইউনাইটেডের ১১ পয়েন্টের ব্যবধানে রচিত হয়েছে।

যদিও চলতি চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলতে জায়গা খুঁজে পেয়েছে ইউনাইটেড। তবে সেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। দলের এই মিশ্র ফলাফল, ড্রেসিং রুমের পরিবেশ এবং বোর্ডের ট্রান্সফার নীতির সমালোচনার প্রতিক্রিয়া হিসেবে তাকে বরখাস্ত করা হয়েছে।

ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ম্যানচেস্টার ইউনাইটেড এই ঘোষণা দিচ্ছে যে দলের প্রধান কোচ হোসে মরিনহো তাদের ক্লাব ত্যাগ করতে যাচ্ছে। অবিলম্বে এটি কার্যকর হচ্ছে। দায়িত্ব পালনকালে কঠোর পরিশ্রম করার জন্য ক্লাবের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানানো হচ্ছে। তার প্রতি রইল শুভ কামনা।

চলতি মৌসুমের শেষ অবদি দলের দায়িত্ব পালন করবেন একজন তত্ত্বাবধায়ক কোচ। ওই সময়ের মধ্যে ক্লাব একজন নতুন কোচ খুঁজে বের করবে।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর