১৮ ডিসেম্বর, ২০১৮ ১৯:১৬

অস্ট্রেলিয়া সফর শেষ পৃথ্বির

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া সফর শেষ পৃথ্বির

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে আর খেলতে পারবেন না ভারতের তরুণ ওপেনার পৃথ্বি শ। মঙ্গলবার এ খবর নিশ্চিত করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় দলের সাথে যোগ দিবেন মায়াঙ্ক আগারওয়াল। এছাড়া ফিটনেস টেস্টে উতরে যাওয়ায় দলের সাথে অস্ট্রেলিয়ায় যোগ দেবেন অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া।

টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ফিল্ডিং করার সময় পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েন পৃথ্বি। এরপর থেকে চিকিৎসাধীন রয়েছেন তিনি। আগামী ২৬ জানুয়ারি থেকে মেলবোর্নে শুরু হতে যাওয়া বক্সিং-ডে টেস্টে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু ইনজুরির কোনো উন্নতি না হওয়ায় স্কোয়াড থেকে বাদ দিয়ে পৃথ্বি’কে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

পৃথ্বি’র পরিবর্তে দলে ডাক পেয়েছেন আগারওয়াল। এখনো জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। ৪৬টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৮টি সেঞ্চুরি ও ২০টি হাফ-সেঞ্চুরিতে ৪৯ দশমিক ৯৮ গড়ে ৩৫৯৯ রান করেছেন আগারওয়াল।

এদিকে, পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন পান্ডিয়া। ইতোমধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ফিটনেসের প্রমাণ দিয়েছেন তিনি। রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের বিপক্ষে বারোদার হয়ে বল হাতে ৫ ও ২ উইকেট ও ব্যাট হাতে ৭৩ রান করেন পান্ডিয়া। এমন পারফরমেন্সের কারণে জাতীয় দলে পান্ডিয়ার যোগদানের বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতের হয়ে ইতোমধ্যে ১১টি টেস্ট খেলে ফেলেছেন পান্ডিয়া। ১টি সেঞ্চুরি ও ৪টি হাফ- সেঞ্চুরিতে ৫৩২ রান করেছেন তিনি। উইকেট নিয়েছেন ১৭টি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর