২৩ ডিসেম্বর, ২০১৮ ১৯:২৬

ভারতের উদ্বোধনী জুটি নিয়ে চিন্তিত শাস্ত্রী

অনলাইন ডেস্ক

ভারতের উদ্বোধনী জুটি নিয়ে চিন্তিত শাস্ত্রী

স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে চলতি চার ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় রয়েছে। এই সিরিজে ভারতীয় দলের চিন্তার নাম উদ্বোধনী জুটি। বিষয়টি নিশ্চিত করে দলটির কোচ রবি শাস্ত্রী মনে করেন অবস্থার খুব বেশি পরিবর্তন হয়নি।

প্রথম দুই টেস্টে উদ্বোধনী জুটির সমস্যা সম্পর্কে জানতে চাইলে শাস্ত্রী বলেন, ‘এটা বড় দুঃশ্চিন্তা।’ তিনি আরও বলেন, ‘এটা অত্যন্ত স্পষ্ট যে, দায়িত্ব ও জবাবদিহিতা টপ অর্ডারকে নিতে হবে। তাদের অভিজ্ঞতা আছে, গত কয়েক বছর যাবত তারা সুযোগ পেয়েছে এবং ভাল করেছে। এখন বিষয়টা হচ্ছে আপনি মানসিকভাবে কতটা শক্ত।’

মুরালি বিজয় ও কে এল রাহুল প্রথম দুই টেস্টেই ব্যর্থ হয়েছেন এবং ইনজুরির কারণে সিরিজের বাকি দুই ম্যাচ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন উঠতি তারকা পৃথ্বি শ। যাতে কিছুটা হতাশা যুক্ত হয়েছে। পৃথ্বির বদলি হিসেবে দলে যুক্ত করা হয়েছে ঘরোয়া ক্রিকেটে দারুণ নৈপুণ্য দেখানো মইনাক আগরওয়ালকে।

ইনজুরিতে থাকা পৃথ্বির বদলি হিসেবে মইনাক তৃতীয় টেস্টে উদ্বোধনী ব্যটসম্যান হিসেবে মাঠে নামবেন কিনা- এমন প্রশ্নের জবাবে শাস্ত্রী বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে টিম ম্যানেজমেন্ট এ বিষয়ে একটা সিদ্ধান্ত নেবে।

কেবলমাত্র উদ্বোধনী জুটি নয় ভারতীয় দলে রয়েছে ইনজুরি সমস্যাও। বুধবার মেলবোর্নে শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্টের আগে দলের সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ইনজুরি নিয়ে চিন্তিত ভারতীয় শিবির। পরাজিত হওয়া দ্বিতীয় ম্যাচে সাইড স্ট্রেন ইনজুরিতে পড়েন অশ্বিন।
ইনজুরি সমস্যা রয়েছে রবীন্দ্র জাদেজারও। তবে লোয়ার ব্যাক ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট মিস করা রোহিত শর্মা পুনরায় ফিটনেস ফিরে পেয়েছেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর