১৫ জানুয়ারি, ২০১৯ ১২:১৪

মানোন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সফরে ১০ ব্যাডমিন্টন খেলোয়াড়

অনলাইন ডেস্ক

মানোন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সফরে ১০ ব্যাডমিন্টন খেলোয়াড়

বাংলাদেশ ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন ও ব্রিটিশ-বাংলাদেশ প্লেয়ার্স অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে বাংলাদেশ সফরে এসেছেন ১০ জন খেলোয়াড়ের একটি দল। ইংল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলের সাবেক ও কাউন্টি পর্যায়ে খেলা এই অতিথিদের মূল লক্ষ্য দুই দেশের ব্যাডমিন্টন খেলোয়াড়দের মধ্যে যোগসূত্র স্থাপন করা।

দু'বছর আগে বাংলাদেশে আসার পরিকল্পনা ছিল। কিন্তু, আর্থিক সহায়তা না পাওয়ায় এতোটা বিলম্ব। অবশেষে নিজ উদ্যোগে মাতৃভূমির ব্যাডমিন্টনকে বিশ্বদরবারে এগিয়ে নেবার প্রয়াসে এসেছেন বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশদের একদল ব্যাডমিন্টন খেলোয়াড়।

দু'দেশের শাটলারদের মধ্যে যোগাযোগ বাড়াতে আর বাংলাদেশের সম্ভাবনাময় তরুণ খেলোয়াড়দের মানোন্নয়নই আগমনের মূল লক্ষ্য। ইংল্যান্ডের কাউন্টি পর্যায়ে খেলা ৪ ব্রিটিশ আর ৬ ব্রিটিশ-বাংলাদেশীদের দল নিয়ে ১৪ দিনের সফরে এসেছে এই অতিথিরা। এরই মধ্যে জাতীয় দলের খেলোয়াড়দের সাথে কোর্টে নেমেছেন তারা।

ব্রিটিশ-বাংলাদেশ প্লেয়ার্স অর্গানাইজেশনের আহবায়ক আলী চৌধুরী ফেডারেশনের সহায়তা কামনা করে ভবিষ্যতেও নিয়মিতভাবে এমন আয়োজন চালিয়ে যাওয়ার প্রত্যাশা রেখেছেন। পাশাপাশি, অন্যান্য দেশের সাথেও এমন প্রীতিম্যাচ খেলতে পারলে দেশের ব্যাডমিন্টনের জন্য ইতিবাচক বলছেন খেলোয়াড় ও ফেডারেশন সংশ্লিষ্টরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর