Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০১৯ ০১:৫৪ অনলাইন ভার্সন
কুম্বলের পদত্যাগের দেড় বছর পর মুখ খুললেন লক্ষ্মণ
অনলাইন ডেস্ক
কুম্বলের পদত্যাগের দেড় বছর পর মুখ খুললেন লক্ষ্মণ

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্বে ২০১৬ সালের জুন মাসে এসেছিলেন অনিল কুম্বলে। শচীন–সৌরভ–লক্ষ্মণরাই বিরাট কোহলিদের হেডস্যার হিসেবে কুম্বলেকে নির্বাচিত করেছিলেন। তারপর টানা এক বছর কোহলি–কুম্বলে জুটিই ভারতকে নানা সাফল্য এনে দিয়েছে। ব্যর্থতা বলতে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হার।

এরপরেই কাউকে কিছু না জানিয়ে দেশটির ক্রিকেট বোর্ডকে ই-মেইল করে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন কুম্বলে। পরে জানা যায়, বিরাটের সঙ্গে মতের মিল হচ্ছে না বলেই সরে দাঁড়িয়েছেন কুম্বলে। পদত্যাগের পর কুম্বলেও জানিয়েছিলেন, বিরাটের সঙ্গে মনোমালিন্যই তাঁর পদত্যাগের কারণ।

এরপর বিরাটের মতকে গুরুত্ব দিয়েই রবি শাস্ত্রীকে কোচের পদে আনা হয়। এই ঘটনার দেড় বছর পর মুখ খুললেন বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য ভিভিএস লক্ষ্মণ। 

তাঁর কথায়, কুম্বলেকে কেউ পদচ্যুত করেনি। বিরাট কোহলির সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি মেনে নিয়েও লক্ষ্মণ বলেন, ‘‌অনিল কুম্বলেকে কেউ পদচ্যুত করেনি। একটা মতানৈক্য হয়েছিল বটে। কোহলি যেমন কুম্বলের কোচিং স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে পারছিল না। বিসিসিআই তখন ক্রিকেট উপদেষ্টা কমিটিকে সেই সমস্যা সমাধান করে দেওয়ার কথাও বলেছিল। আমরা মনে করেছিলাম অনিল দারুণ কাজ করেছে। কিন্তু এমন পরিস্থিতি তৈরি হল যে অনিল পদত্যাগ করতে বাধ্য হল। আমি ওর জায়গায় থাকলে একই কাজ করতাম।’‌ 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow