১৮ জানুয়ারি, ২০১৯ ২২:৩৩

১০ বছর অপেক্ষার পর জুলিয়েটকে পেল রোমিও!

অনলাইন ডেস্ক

১০ বছর অপেক্ষার পর জুলিয়েটকে পেল রোমিও!

রোমিও

১০ বছর ধরে একা নিঃসঙ্গ জীবন কাটাতে কাটাতে হাঁপিয়ে উঠেছিল রোমিও। কাউকেই মনে ধরছিল না তার। রোমিওর জন্য বান্ধবী খুঁজতে ঝাঁপিয়ে পড়েছিলেন শুভানুধ্যায়ীরা। তার নামে ম্যাচ ডট কম প্রোফাইলও খুলে ফেলেছিলেন তারা। 

১০ বছরের অপেক্ষার অবসান অবশেষে জুলিয়েটের দেখা পেয়েছে রোমিও। মনে ধরেছে তাকে। আরও সুখের খবর ভ্যালেন্টাইন ডে'তে ব্লাইন্ড ডেটে যাচ্ছে তারা। এই ঘটনায় আহ্লাদিত রোমিও, কিন্তু তার চেয়েও বেশি আহ্লাদিত হয়েছেন তার শুভানুধ্যায়ীরা। বলা ভাল বিজ্ঞানীরা। একটা বড় দুশ্চিন্তা দূর হয়েছে তাদের। জুলিয়েটের সন্ধান মেলায় তাঁরা নিশ্চিন্ত হয়েছেন বিশ্বের একমাত্র বিরল প্রজাতির রোমিও ওরফে ব্যাঙ। 

বলিভিয়ার মিউজিয়ামে তাকে দেখতে ভিড় করত দর্শকরা। কিন্তু এত জনপ্রিয়তার মাঝেও কেমন যেন মনমরা হয়ে থাকত রোমিও। সেটা নজরে এসেছিল বিজ্ঞানীদের। তাই রোমিও'র বান্ধবী খোঁজার জন্য বলিভিয়ার ক্লাউড ফরেস্টে অভিযান শুরু করেন তারা। খুঁজতে খুঁজতে পেয়েও যান তারা রোমিওর পারফেক্ট ম্যাচ জুলিয়েটকে। 

আর বিলম্ব করেননি তারা। জুলিয়েটকে সরাসরি রোমিওর সামনে নিয়ে আসেন তারা। প্রথমে একটু নিমরাজি হলেও, পরে জুলিয়েটকে মনে ধরেছে রোমিওর। টিকিকাকা ওয়াটার ফ্রগের অস্তিত্ব নিয়ে আর চিন্তা করতে হবে না বিজ্ঞানীদের। রোমিও-জুলিয়েটের প্রজনন ঘটিয়ে এই প্রজাতির ব্যাঙের সংখ্যা বৃদ্ধি করতে চান তারা। ‌‌


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর