২১ জানুয়ারি, ২০১৯ ০৮:৫৭

পাণ্ডিয়া-রাহুলকে আবিলম্বে ক্রিকেটে ফেরাতে চায় বিসিসিআই

অনলাইন ডেস্ক

পাণ্ডিয়া-রাহুলকে আবিলম্বে ক্রিকেটে ফেরাতে চায় বিসিসিআই

ফাইল ছবি

কফি উইথ করণ-শোতে নারীদের নিয়ে বেফাঁস মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছে ভারতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া এবং কেএল রাহুল। অনির্দিষ্টকালের জন্য তাদের নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার তাদের সেই তদন্ত সুপ্রিম কোর্টে। পাণ্ডিয়া ও রাহুল কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন, তার কোনও ঠিক নেই।

এসবের মধ্যেই বোর্ডের কার্যকরী প্রেসিডেন্ট সিকে খান্না চিঠি লিখেছেন কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের কাছে। তার দাবি, তদন্ত যেমন চলছে চলুক, কিন্তু ক্রিকেটের বাইশ গজে খেলার সুযোগ দেওযা হোক হার্দিক, রাহুলকে।

কফি উইথ করণ শো-তে নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ভারতীয় ক্রিকেট বোর্ড পাণ্ডিয়া ও রাহুলকে আপাতত নির্বাসনে পাঠিয়েছে। শো-কজের জবাব দেওয়ার পাশাপাশি নিঃশর্ত ক্ষমাও চেয়েছেন দুই ক্রিকেটার। ইতিমধ্যে বোর্ডের সিইও রাহুল জোহরি দুই ক্রিকেটারের সঙ্গে ফোনে কথাও বলেছেন। অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজে খেলা হয়নি। পরিস্থিতি যা তাতে  নিউজিল্যান্ড সফরেও হয়তো খেলা হবে না পাণ্ডিয়া-রাহুলের। 

বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের কাছে আবেদন জানিয়ে এক চিঠিতে বোর্ডের কার্যকরী প্রেসিডেন্ট লিখেছেন, "ওরা ভুল করেছে। তার জন্য ওদেরকে নির্বাসনেও পাঠানো হয়েছে। অস্ট্রেলিয়া থেকে সিরিজ না খেলে দেশে ডেকে আনা হয়েছে। ইতিমধ্যেই তারা নিঃশর্ত ক্ষমাও চেয়ে নিয়েছে বোর্ডের কাছে।" 

এরপর তিনি আরও লেখেন, " আমার মনে হয়, তদন্ত যেমন চলছে সেই রকম চলুক। কিন্তু ক্রিকেটে দুজনকে ফিরিয়ে নেওয়া হোক। দু'জনকেই যত দ্রুত সম্ভব নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হোক।" 

হার্দিকরা যে মন্তব্য করেছেন ওই শো-তে গিয়ে সেটা কোনভাবেই মেনে নেওয়া যাওয়া যায় না। কিন্তু বিশ্বকাপের কথা মাথায় রেখে উঠতি ক্রিকেটারদের ভুল শুধরে দ্রুত সুযোগ দেওয়া উচিৎ বলেই মনে করেন সিকে খান্না। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর