২১ জানুয়ারি, ২০১৯ ১৩:০০

মাঠের 'অভিনয়' নিয়ে পেলের সমালোচনাকে পাত্তা দেন না নেইমার

অনলাইন ডেস্ক

মাঠের 'অভিনয়' নিয়ে পেলের সমালোচনাকে পাত্তা দেন না নেইমার

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল স্ট্রাইকার নেইমার ফুটবল তার খোলা নিয়ে যতটা আলোচিত হয়েছেন তার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন মাঠের 'অভিনয়' নিয়ে। সমালোচকদের দলে ছিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী লিজেন্ড পেলেও। নেইমারকে শুধু ফুটবল খেলাতেই মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি।

তারই প্রেক্ষিতে নেইমার বলছেন, তাকে নিয়ে করা স্বদেশি কিংবদন্তি পেলের সমালোচনাকে মোটেই পাত্তা দেন না। বরং এগুলোতে মজাই পান পিএসজি সুপারস্টার।

এই ফুটবল তারকা বলেছেন, ‘যতক্ষণ না আপনি জিতবেন, ততক্ষণ সমালোচনা হতেই থাকবে। বিশ্বকাপে আমি কখনোই অভিনয় করিনি, আসলেই ফাউলের শিকার হয়েছি। আজ মানুষ এটি সম্পর্কে অনেক কথা বলে কারণ এটি নেইমার এবং অন্যদের সবকিছুকে অনেক বাড়িয়েছে।’ তবে সবকিছু বলতে কী বোঝাতে চেয়েছেন সেটা পরিষ্কার করেননি নেইমার।

এর আগে পেলে বলেছিলেন, ‘ফুটবল খেলার পাশাপাশি তিনি যা করছেন তার জন্য নেইমারকে রক্ষা করাটা কঠিন হবে। আমি তার সাথে কথা বললাম এবং তার সামর্থ্য সম্পর্কে তাকে স্মরণ করিয়ে দিলাম। তিনি (নেইমার) ছিলেন হতভাগা, কারণ ব্রাজিল বিশ্বকাপ জিতল না, আর তিনি একাই হয়ে থাকলেন বলির পাঠা। আমি তার সাথে দুবার ইউরোপে ছিলাম। আমরা কথা বলেছিলাম এবং আমি ব্যাখ্যা করেছিলাম যে, ফুটবলটা ঈশ্বর আপনাকে উপহার দিয়েছেন। আপনি কেনো সেটাকে জটিল করছেন।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর