Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৯ ২২:১০ অনলাইন ভার্সন
ধোনির সামনে শচীনের রেকর্ড ভাঙার হাতছানি
অনলাইন ডেস্ক
ধোনির সামনে শচীনের রেকর্ড ভাঙার হাতছানি
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের পর রবিবার নিউজিল্যান্ডে পৌঁছেছে ভারত। কিউইদের বিরুদ্ধে পাঁচটি ওয়ানডে এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে কোহলি বাহিনী। এই নিউজিল্যান্ড সফরে মহেন্দ্র সিং ধোনির সামনে শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে। 

আড়াই মাস পর ভারতীয় দলে ফিরে স্বপ্নের ফর্মে রয়েছেন ধোনি। সদ্যসমাপ্ত অজিদের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হাফ-সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন মাহি। তার ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ায় প্রথমবার দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। মেলবোর্নে সিরিজ নির্ণায়ক ম্যাচে ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ ও ভারতের সিরিজ জয়ে বড় ভূমিকা রাখেন সাবেক অধিনায়ক ধোনি। 

কিউয়দের বিরুদ্ধেও ধোনির ব্যাট জ্বলে উঠলে শচীনকে টপকে যাবেন ভারতের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বাধিক ৬৫২ রান রয়েছে শচীনের। ১৮টি ম্যাচে এই রান করেছেন লিটল মাস্টার। তারপরে রয়েছেন বীরন্দ্র শেওয়াগ। ১২ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৫৯৮ রান। তারপরেই রয়েছেন ধোনি। ১০ ম্যাচে তার ঝুলিতে ৪৫৬ রান। অর্থাৎ কিউইদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১৯৭ রান করলেই শচীনকে টপকে যাবেন ধোনি। কিউয়িদের বিরুদ্ধে কোহলিদের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু বুধবার নেপিয়ারে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow