Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৯ ০৯:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ জানুয়ারি, ২০১৯ ০৯:৪৯
বিশ্বকাপ ‘পরিকল্পনায়’ ইমরুল
অনলাইন ডেস্ক
বিশ্বকাপ ‘পরিকল্পনায়’ ইমরুল

নিউজিল্যান্ড সিরিজে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৩ ফেব্রুয়ারি থেকে। বিশ্বকাপের আগে এই সফরের জন্য বাংলাদেশের দল ঘোষণা করা হয়েছে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের ১৬ সদস্যের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ওপেনার ইমরুল কায়েস, অলরাউন্ডার আরিফুল হক, বাঁহাতি পেসার আবু হায়দার রনি ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

ইমরুলের বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘ইমরুলকে ‘‘ওভাবে’’ চিন্তা করা হয়নি। সাতে এমন একজনকে খুঁজেছি আমরা যে ফাস্ট বল ভালো খেলতে পারে। নিউজিল্যান্ড দলে সে না থাকলেও এমন নয় যে সে আমাদের বিশ্বকাপ দলে নেই। সে আমাদের ৩২ জনের পুলের মধ্যে আছে।’

অন্যদিকে সময়টা ভালো যাচ্ছে না সৌম্য সরকারেরও। তার ব্যাপারে বলা হয়, ‘সৌম্য সরকারের পারফরম্যান্স আমাদেরকে নাড়া দিয়েছে। এটা সত্যি কথা। তারপরও ওর একটা সামর্থ্য আছে বাউন্সি উইকেট ভালো খেলার। যেহেতু ৫০ ওভারের ম্যাচ। এই কারণে তার প্রতি টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছে।’

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট খেলবে। ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি ওয়ানডে তিনটি হবে নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানেডিনে। টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি  থেকে।

ওয়ানডে দল:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহঅধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম,  মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান,  মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল  হোসেন, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, নাঈম হাসান।

টেস্ট দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহঅধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুনিমুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, লিটন দাস,  মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ, নাঈম হাসান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow