Bangladesh Pratidin

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৪১
অবসরে সালার ৯ নম্বর জার্সি
অনলাইন ডেস্ক
অবসরে সালার ৯ নম্বর জার্সি

গত ২১ জানুয়ারি ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয় এমিলিয়ানো সালাকে বহনকারী উড়োজাহাজটি। ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দিতে ফ্রান্স থেকে ইংল্যান্ড যাচ্ছিলেন সালা। কিন্তু মাঝপথেই ভেঙে পড়ে আর্জেন্টাইন এই ফুটবলারের স্বপ্নযাত্রা। উদ্ধারকারী দল দুর্ঘটনাগ্রস্ত বিমানের খণ্ডাংশে বৃহস্পতিবারই একটি বিকৃত দেহ পায়। বিশেষ জাহাজে তা নিয়ে আসা হয় ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমের কাউন্টি ডরসেটে। শুক্রবার পুলিশ শনাক্তকরণ করে জানিয়ে দেন, দেহটি সালারই।

সালার অকাল প্রয়াণের খবর নিশ্চিত হতেই বিশ্বফুটবল আচ্ছন্ন শোকে। তার প্রতি সম্মান জানিয়েই স্ট্রাইকার এমিলিয়ানো সালার ৯ নম্বর জার্সিটি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে তার সবশেষ ক্লাব নঁতে।

সালার ব্যবহৃত ৯ নম্বর জার্সি পরে আর কোনো ফুটবলার নামবে না নঁতের হয়ে খেলতে। সবশেষ ম্যাচে পরিহিত তার জার্সিটি বাঁধাই করে রাখা হবে নঁতের সংগ্রহশালায়।

তবে এবারই প্রথম কোনো ফুটবলারকে দেওয়া হচ্ছে না এমন সম্মান। অনেক ক্লাবই আছেন যারা তাদের অবসর নেওয়া ফুটবলারকে সম্মান জানিয়ে জার্সিকেও অবসরে পাঠিয়েছে। ক্লাবের হয়ে ফুটবলারদের কীর্তিকে সম্মান জানাতেই এমন সিদ্ধান্ত। আর নঁতের মতো ওপারে চলে যাওয়া খেলোয়াড়ের জন্য এমন সম্মান দেখানো ক্লাবের সংখ্যায়ও কম নয়। 

উল্লেখ্য, চলতি মৌসুমে নঁতের হয়ে ১৯ ম্যাচে ১২ গোলটি গোল করেন সালা। নঁতের হয়ে ১৪৪ ম্যাচ খেলে ৪৮ গোলের মালিক সালার দারুণ পারফরম্যান্সে মুগ্ধ হয়েই তাকে দলে টানতে চেয়েছিলো ইংলিশ ক্লাব কার্ডিফ সিটি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow